‘রোহিঙ্গারা সন্ত্রাসী, তাই মিয়ানমার তাদেরকে দেশছাড়া করছে’


(ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে অন্তরঙ্গ মুহূর্তে আরএসএস প্রধান মোহন ভগত)

ভারতের উগ্রপন্থি সংগঠন আরএসএস’র প্রধান মোহন ভগত দাবি করেছেন, রোহিঙ্গাদের সন্ত্রাসী কার্যক্রমের কারণে তাদেরকে মিয়ানমার সরকার দেশছাড়া করছে। গতকাল শনিবার এক বক্তব্যে আরএসএস প্রধান বলেন, ‘তাদেরকে (রোহিঙ্গা) মূলত  অপরাধমূলক কার্যক্রম ও সন্ত্রাসী গ্রুপগুলোর সাথে তাদের যোগসাজশের জন্য জন্য মিয়ানমার সরকার দেশছাড়া করছে।’

মোহন আরও বলেন, রোহিঙ্গা ইস্যুতে যে কোনো সিদ্ধান্ত নেয়ার আগে এ কথা মনে রাখতে হবে তারা অবশ্যই আমাদের জাতীয় স্বার্থের জন্য একটি হুমকি।

তিনি বলেন, রোহিঙ্গাদের ভারতে আশ্রয় দিলে কর্মসংস্থানের ক্ষেত্রে আমরা তো সমস্যায় পড়বোই। জাতীয় নিরাপত্তা ইস্যুতেও হুমকি বাড়বে। মাথা ঠাণ্ডা রেখে নিজেদের মর্যাদার সাথে কোন আপোষ না করে যেভাবে ডোকলাম সংকট মোকাবেলা করা হয়েছে সেভাবেই রোহিঙ্গাদের ঠেকাতে হবে বলেও মত প্রকাশ করেন তিনি।

মিয়ানমারের সাথে সীমান্ত এলাকা মণিপুর ও ত্রিপুরা দিয়ে ভারতে রোহিঙ্গা অনুপ্রবেশ ঘটতে পারে- সরকারের এমন আশঙ্কার পরই উদ্বাস্তুদের ঠেকানোর ডাক দিলেন কট্টর হিন্দুবাদী সংগঠনটির নেতা।

প্রসঙ্গত, রাষ্ট্রীয় বাহিনীর দ্বারা হত্যাযজ্ঞের মুখে নিরস্ত্র প্রায় ৫ লাখ রোহিঙ্গা গত এক মাসে বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছেন। জাতিসংঘ বলছে, মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ওপর জাতিগত নিধন চালাচ্ছে সু চি সরকার।

/কিউএস

 









Leave a reply