বিয়ে ও স্ত্রীকে নিয়ে যা জানালেন সালমান মুক্তাদির

|

স্ত্রী দিশা ইসলামের সাথে সালমান মুক্তাদির। ছবি : সংগৃহীত

নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সম্প্রতি বিয়ে করেছেন ইউটিউবার থেকে অভিনেতা হয়ে ওঠা সালমান মুক্তাদির। গত মঙ্গলবার (১ মে) ফেসবুকে স্ট্যাটাসে নিজেই জানান শুভ কাজের খবর। তবে সেদিন বিস্তারিত কিছু জানায়নি এই জনপ্রিয় ইউটিউবার। অবশেষে শুক্রবার (৫ মে) এক দীর্ঘ স্ট্যাটাসে বিয়ে নিয়ে বিস্তারিত জানান তিনি। ইংরেজিতে লেখা ওই ফেসবুক পোস্টে সালমান তুলে ধরেন স্ত্রীর সাথে তার পরিচয়, বন্ধুত্ব, প্রেম ও বিয়ের কথা। পাঠকদের জন্য স্ট্যাটাসটি বাংলায় তুলে ধরা হলো-

আমি সবসময় বিয়ে করতে চেয়েছিলাম। কিন্তু আমি সেই প্রতিশ্রুতির দিকে যেতে চাইতাম না, যার কোনো পরিণতি নেই। আমার অতীতের একজন পার্টনার ক্রমাগত আমাকে অপেক্ষা করিয়েছে কিন্তু অবশেষে বিয়ে করেনি। অন্য একজন আমাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়েছিল কিন্তু ‘তুমি আরও ভাল কিছু প্রত্যাশা করো’ বলে সম্পর্কটি শেষ করেছিল। আরেকজন বলেছিল, সে বিয়ের জন্য প্রস্তুত নয়।

অবশেষে আমি শিখেছি, কথোপকথনের সময় সবাই বিয়ে করতে চায় কিন্তু বাস্তবে তা হয় না। তারপর আমার স্ত্রীর সাথে পরিচয় হলো। আমরা বন্ধু হলাম। সে কখনও আমাকে কষ্ট দিতো না কিংবা অসম্মানজনক কিছু বলতো না। সে সবসময় আমার সম্মান ওপরে তোলার চেষ্টা করতো, যেখানে অন্যরা আমাকে নিচে নামানোর চেষ্টা করতো। আমার স্ত্রী কখনো আমার সাথে ছবি তোলেনি। সে সবসময় শুধু আমার সাথে কথা বলার এবং তার গল্প শেয়ার করার জন্য উন্মুখ ছিল। অবশেষে আমরা প্রেমে পড়ে গেলাম। আর সিনেমার মতোই সবাই আমাদের বিপক্ষে চলে গেলো।

দীর্ঘ সাত মাস আমার স্ত্রী অনেক সংগ্রাম করেছে এবং সে অনেক যন্ত্রণার মধ্য দিয়ে গেছে। এমন অনেক সপ্তাহ-মাস গেছে যখন সে আমাকে মেসেজ বা কলও করেনি। আমি ভাবতাম, এটাও হয়ত আমার প্রেম জীবনের আরেকটা ব্যর্থতা। সে হয়তো আমাকে ছেড়ে যাওয়ার চেষ্টা করছে। মাসের পর মাস আমি তাকে দেখতে পাইনি। ভেবেছিলাম সে হয়ত এখন আর আমার মধ্যে নেই। কিন্তু এটি বিশ্বাস করা কঠিন ছিল কারণ, এই মেয়েটি অন্য মেয়েদের নয়।

অবশেষে সাত মাস পর আমাদের বিয়ের ঠিক আগে, সে তার এক বন্ধুকে দিয়ে আমাকে জিজ্ঞাসা করালো, সে যদি সবকিছু ছেড়ে বাচ্চাদের সাথে আমার দরজায় হাজির হয়। আমি মেনে নিতে পারবো কিনা? নাকি এটা আমার জন্য বোঝা হয়ে দাঁড়াবে?

আমি তখন সত্যিই অপ্রস্তুত ছিলাম এবং অনেক বেশি অবাক হয়েছিলাম। ২৪ ঘণ্টারও কম সময় ছিল আমার সিদ্ধান্ত নেয়ার জন্য। আমি স্বীকার করতে বাধ্য হয়েছিলাম, এখনকার দিনে এমন শক্তিশালী ভালবাসা আর নেই। আমি কখনই এমন কাউকে পাব না, যে আমার মতো একজনের জন্য সবকিছু ছেড়ে দেবে। সে আমার হৃদয় দেখেছিল তাই আমাকে মানুষ হিসাবে সম্মান করে। আর তার সবকিছু দিয়ে আমাকে ভালবাসে। তার মতো এতো শিক্ষিত, স্মার্ট, জ্ঞানী এবং সামর্থ্যবান একজন নারী আমাকে তার জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছে। সে সঠিক সময়ে আমার দরজায় কড়া নেড়েছে।

আমি সবাইকে বলবো, দয়া করে আমার স্ত্রীর প্রকৃত যোগ্যতা এবং গুণাবলী না জেনে সংবাদ প্রকাশ এবং পোস্ট শেয়ার করবেন না। যে আমার হাত ধরেছে, সে দুর্বল-অসহায় কোনো নারী নয়। সে একজন রানি। যে আমার জন্য তার রাজ্য ছেড়েছে। একজন রানির জন্য প্রয়োজনীয় সমস্ত গুণাবলী এবং শক্তিসহ সে একজন রানি। মাশাআল্লাহ। আল্লাহ আমাদের উপর তার রহমত বর্ষণ করুন এবং আমাদের সমস্ত নেতিবাচকতা থেকে দূরে রাখুন।

আমরা খুব খুশি। আলহামদুলিল্লাহ। সে আমাকে গাইড করে, আমাকে শেখায়, যদি আমি রেগে যাই তবে আমাকে শান্ত করতে জানে। সে খুব মজার। সে দানশীল এবং যত্নশীল আর সে এসব করে কখনই ক্লান্ত হয় না। সে প্রথমে তার পরিবার এবং বন্ধুদের কথা ভাবে। সে একজন রানি এবং এটা কোন নিছক প্রশংসা নয়। আপনি তার সাথে কথা বললে জানতে পারবেন। সে আমাকে একজন ভালো মানুষ করে তুলছে।

এটি একটি লজ্জাজনক ব্যাপার যদি আপনি একজন ব্যক্তিকে তার অতীত দ্বারা বিচার করেন। এমনকি তার নামের বানান সঠিকভাবে না জেনেও। তাই তার প্রতি সদয় হোন। প্রথমে তাকে জানার চেষ্টা করুন। আল্লাহ কাউকে কতটা নিখুঁত করতে পারেন; তা দেখে আপনি অবাক হয়ে যাবেন। মাশাআল্লাহ!

লক্ষ লক্ষ মানুষের কাছ থেকে পাওয়া সাপোর্ট এবং শুভেচ্ছার জন্য ধন্যবাদ জানাচ্ছি। আমাদের দোয়াও আপনাদের সাথে আছে। আশা করি আপনারা সকলেই এমন একটি ভালবাসা খুঁজে পাবেন; যা আপনাকে কেবল একজন ভাল ব্যক্তি করে তুলবে এবং আপনার জীবনকে একটি নতুন অর্থ দেবে।

উল্লেখ্য, সালমানের স্ত্রীর নাম দিশা ইসলাম। তিনি প্রথম স্বামীর সাথে সপরিবারে কানাডা প্রবাসি ছিলেন। এছাড়া তার সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। সালমান নিজের বিয়ের ঘোষণা দেয়ার পর সোশ্যাল মিডিয়ায় তা মুহূর্তেই ছড়িয়ে পড়ে।
তাকে শুভেচ্ছা জানান শোবিজ অঙ্গনের তারকাসহ নেটিজেনদের অনেকে। তবে সেই সময় মন্তব্যের ঘরে অনেকে প্রশ্ন করেছিলেন, সত্যিই কী বিয়ে করেছেন সালমান নাকি এটিও কোনো প্র্যাংক? সালমানের এই স্ট্যাটাসে খোলাসা হয়েছে সেই প্রশ্নের উত্তরও।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply