গাজীপুর সিটি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

|

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। প্রায় ১২ লাখ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন এই নির্বাচনে।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। প্রতিটি কেন্দ্রেই পুলিশ ও আনসার সদস্য মোতায়েন রয়েছেন। মাঠে টহল দিচ্ছে র‍্যাব ও বিজিবি। কেন্দ্রে কেন্দ্রে বসানো হয়েছে সিসি ক্যামেরা।

নির্বাচনে মেয়র পদে ৮ জন, সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৪৬ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৯ জন প্রার্থী লড়ছেন। ৪৮০টি কেন্দ্রের মধ্যে ৩৭৭টিকে গুরুত্বপূর্ণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান নৌকা, স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন টেবিল ঘড়ি, রনি সরকার হাতি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী, জাতীয় পার্টির এমএম নিয়াজ উদ্দিন লাঙল, জাকের পার্টির রাজু আহমেদ গোলাপ ফুল ও স্বতন্ত্র প্রার্থী হারুন অর রশিদ ঘোড়া প্রতীক নিয়ে লড়ছেন ভোটের মাঠে।

এদিকে, কয়েকটি কেন্দ্রে ইভিএম মেশিন কাজ না করার অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, সাময়িকভাবে কারিগরি ত্রুটি হচ্ছে; দ্রুতই ঠিক হয়ে যাবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply