রিজার্ভ ডেতে আইপিএলের ফাইনাল, বৃষ্টিতে খেলা না হলে কে হবে চ্যাম্পিয়ন?

|

মুষলধারে বৃষ্টির জেরে গতকাল শেষমেশ বাতিল করতে হয়েছিল আইপিএলের ফাইনাল ম্যাচ। সোমবার (২৯ মে) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফের মেগা লড়াইয়ে মুখোমুখি হবে গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংস। আইপিএলের ইতিহাসে প্রথমবার রিজার্ভ ডেতে হবে ফাইনাল।

যদি আজও বৃষ্টি হয় তাহলে কে হবে চ্যাম্পিয়ন? এই প্রশ্ন এখন সব চেয়ে বেশি উঠছে। কারণ আজও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আইপিএলের নিয়ম অনুসারে আজ যদি বৃষ্টি হয় তাহলে কী সিদ্ধান্ত হবে? চেন্নাই সুপার কিংস কোয়ালিফায়ার ওয়ানে গুজরাট টাইটান্সকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে। কোয়ালিফায়ার ২-তে মুম্বাইকে হারিয়ে ফাইনালে নিজেদের জায়গা করে নিয়েছে গুজরাট।

নিয়ম অনুযায়ী, ২৮ মে টসের পর বৃষ্টি হলে এবং একটি বলও না হলে রিজার্ভ ডেতে ম্যাচ নতুন করে শুরু হবে। ২৯ মে অর্থাৎ রিজার্ভ ডেতে আবার টস হবে এবং দুই দল প্রথম একাদশও নতুন করে বেছে নিতে পারবে।

আজ ২ ঘণ্টার অতিরিক্ত সময়ে ৫ ওভারের ম্যাচ পরিচালনা করা সম্ভব না হলে সুপার ওভার করা হবে। রাত ১টা ২০ মিনিটের মধ্যে সুপার ওভারের জন্য পিচ প্রস্তুত হলেই তা করা হবে। এমনকি সুপার ওভারও সম্ভব না হলে গ্রুপ পর্বে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা গুজরাটকে বিজয়ী ঘোষণা করা হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply