মন্ত্রিসভা ঢেলে সাজালেন এরদোগান

|

তুরস্কের প্রেসিডেন্ট হিসেবে তৃতীয়বারের মতো দায়িত্ব নিয়ে মন্ত্রিসভা ঢেলে সাজালেন রিসেপ তাইয়েপ এরদোগান। ইঙ্গিত দিলেন অর্থনৈতিক পরিকল্পনায় বড় ধরনের পরিবর্তনের। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

শনিবার আঙ্কারার প্রেসিডেন্ট প্রাসাদে ঘোষণা করা হয় মন্ত্রিসভার নতুন সদস্যদের নাম। ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ পেয়েছেন এরদোগানের ঘনিষ্ঠ মিত্র অর্থনীতিবিদ কেভদেত ইলমাজ। ২০২০ সাল থেকে তুরস্কের পার্লামেন্টের পরিকল্পনা ও বাজেট কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

রাজস্ব ও অর্থমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সাবেক ব্যাংক কর্মকর্তা মেহমেত সিমসেক। মেভলুত কাভুসোগলুকে সরিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে সাবেক গোয়েন্দা প্রধান হাকান ফিদানকে। প্রতিরক্ষা মন্ত্রী পদে নিয়োগ পেয়েছেন তুর্কি সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ ইয়াসার গুলার।

উল্লেখ্য, তুরস্কের কেন্দ্রীয় নির্বাচন কমিটি গত ২৮ মে অনুষ্ঠিত নির্বাচনের চূড়ান্ত ফলাফল প্রকাশ করে গত বৃহস্পতিবার (১ জুন)। এতে দেখা যায়, এরদোগান ৫২ দশমিক ১৮ শতাংশ ভোট পেয়ে পুনঃনির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বিরোধী জোটের নেতা কামাল কিলিকদারোগ্লু পেয়েছেন ৪৭ দশমিক ৮২ শতাংশ ভোট।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply