মেসির পর ইন্টার মিয়ামিতে যাচ্ছেন বুসকেটস

|

ছবি: সংগৃহীত

বার্সেলোনার সাবেক স্প্যানিশ মিডফিল্ডার সার্জিও বুসকেটস ফ্রি এজেন্ট হিসেবে যোগ দিচ্ছেন ইন্টার মিয়ামিতে। শুক্রবার (২৩ জুন) মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাবটি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও দিয়ে এই খবরটি নিশ্চিত করেছে। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

এর আগে, পিএসজি ছেড়ে ইন্টার মিয়ামিতে যোগ দেন লিওনেল মেসি। এরপরই শোনা যায়, বার্সেলোনা থেকে সদ্য বিদায় নেয়া সার্জিও বুসকেটসও যোগ দিতে পারেন মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাবটিতে। অবশেষে, গুঞ্জন সত্যি করে যুক্তরাষ্ট্রে পাড়ি জমাচ্ছেন ৩৪ বছর বয়সী এই স্প্যানিশ কিংবদন্তি। পুরনো বার্সেলোনা সতীর্থ এবং বন্ধু মেসির সঙ্গে বাধতে চলেছেন জুটি।

পেপ গার্দিওলা, জাভি হার্নান্দেজ, লুকা মড্রিচ এবং মেসির করা স্প্যানিশ মিডফিল্ডার বুসকেটসের প্রশংসা উল্লেখ করে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে মিয়ামি সংবাদটি অফিসিয়াল করেছে।

প্রাক্তন বার্সেলোনা অধিনায়ক বুসকেটস গত বছর আন্তর্জাতিক দায়িত্ব থেকে অবসর নিয়েছেন। এছাড়া, বর্তমান স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সার হয়ে ৭০০ টিরও বেশি ম্যাচ খেলেছেন। ৯টি লা লিগার শিরোপা, ৭টি কোপা দেল রে, ৩টি চ্যাম্পিয়নস লিগ ট্রফি এবং ৩টি ক্লাব বিশ্বকাপ জিতেছেন এই কিংবদন্তি সেন্ট্রাল ডিফেন্সিভ মিডফিল্ডার।

মূলত, ২০২২-২৩ মৌসুম শেষেই বার্সেলোনাকে বিদায় জানান সার্জিও বুসকেটস। ইউরোপিয়ান গণমাধ্যমগুলো জানায়, স্প্যানিশ মিডফিল্ডার চুক্তি নবায়ন করতে চেয়েছিলেন। জাভিও চেয়েছিলেন ক্লাবের অধিনায়ককে আরও এক মৌসুমের জন্য ক্যাম্প ন্যুতে রেখে দিতে। কিন্তু আর্থিক টানাপোড়েনে থাকা বার্সেলোনা আগ্রহ দেখায়নি। তাই নতুন গন্তব্য নিশ্চিত না করেই বার্সেলোনা অধ্যায়ের ইতি টানতে হয় বুসকেটসকে।

লিওনেল মেসি এবং সার্জিও বুসকেটসের বন্ধুত্বের শুরু বার্সেলোনার যুব একাডেমি থেকে। লিওনেল মেসি ২০০০ সালে যোগ দেন বার্সেলোনায়। অন্যদিকে, বার্সার যুব দলে বুসকেটস যোগ দেন ২০০৫ সালে। মেসি ২০২১ সালে বার্সেলোনা ছাড়ার আগ পর্যন্ত আর্জেন্টাইন সুপারস্টারের সঙ্গে ১৬ বছর ড্রেসিংরুম শেয়ার করেছেন বুসকেটস। দুই সুপারস্টার কাঁধে কাঁধ মিলিয়ে বার্সেলোনার জন্য জিতেছেন সম্ভাব্য সকল শিরোপা।

এআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply