মালদ্বীপের বিপক্ষে জয়েই তৃপ্ত হতে চান না কোচ

|

ছবি: সংগৃহীত

মালদ্বীপের বিপক্ষে এমন জয়ের পরও আকাশে উড়তে চান না কোচ হ‍্যাভিয়ের ক‍্যাবরেরা। এবার নজর দিতে চান ভুটান ম‍্যাচের দিকে। একই কথা বলেছেন ম‍্যাচের প্রথম গোল করা রাকিব হোসেন। মানসিকতায় বদল এসেছে বাংলাদেশের বলে মনে করেন এই ফরোয়ার্ড।

মালদ্বীপের বিপক্ষে পিছিয়ে পড়েও ৩-১ গোলের দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ। উদযাপনটাতো বাধ ভাঙা হওয়ারই কথা। মাঠে সেটা করেছেও ফুটবলাররা। কিন্তু এখনই সব উদযাপন সেরে ফেলতে চান না কোচ হ‍্যাভিয়ের ক‍্যাভেররা। মাটিতে পা রেখে নজর দিতে চান ভুটান ম‍্যাচের দিকে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দেয়া সাক্ষাৎকারে বাংলাদেশ জাতীয় দলের কোচ হ‍্যাভিয়ের ক‍্যাবরেরা বলেন, আমরা দারুণ এক জয় পেয়েছি, নিশ্চিতভাবেই আনন্দিত। তবে আমরা বেশি আনন্দিত হতে চাই না। আমাদের পরবর্তী ম্যাচটিও জিততে হবে। সেই ম্যাচ নিয়ে ভাবতে চাই। ভুটানের বিপক্ষে ম্যাচটি জিতলে আমাদের প্রথম টার্গেট সেমিফাইনাল নিশ্চিত হবে।

হ‍্যাভিয়ের ক‍্যাবরেরা আরও বলেন, ১-১ গোলের সমতায় বিরতিতে যাওয়ার পর ছেলেদের প্রতি আমার একটাই বার্তা ছিল, নিজেদের প্রতি বিশ্বাস রাখতে হবে। সেটা তারা করে দেখিয়েছে। পরের ম্যাচেও (ভুটানের বিপক্ষে) সেই আত্মবিশ্বাসের সঙ্গেই খেলতে চাই। পরিকল্পনা অনুযায়ী ভুটানের বিপক্ষে খেলতে পারলে জয় আসবে বলে আশা করি।

ছবি: সংগৃহীত

রাকিব হোসেন বলেন, এই জয়টা আমাদের জন্য ভীষণ আনন্দের। প্রথম ম্যাচ হেরে আমরা চাপে ছিলাম। এই ম্যাচে আমাদের জয় দরকার ছিল। আমরা সবাই ঐক্যবদ্ধ ছিলাম যে আমরা জিততে পারবো। কেননা, আমরা সাফে টিকে থাকতে চেয়েছিলাম। আজকে আমরা আক্রমণাত্মক খেলেছি। তিন গোল পেয়েছি, এটা আমাদের পরের ম্যাচে কাজে দিবে।

মানসিকতায় বদল এসেছে বাংলাদেশ দলের। ম‍্যাচ বাই ম‍্যাচ চিন্তা করছে দল। এমন চিন্তা থেকে যদি ভালো কিছু হয় তাহলে সেটাই চায় বাংলাদেশের ফুটবল প্রেমীরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply