লর্ডস টেস্টে ইংল্যান্ডের দলে নেই মঈন, একাদশে টং

|

ছবি: সংগৃহীত

অবসর ভেঙে ফেরার পর এক ম্যাচ খেলেই আঙুলের চোটে ইংল্যান্ড দল থেকে ছিটকে গেলেন অলরাউন্ডার মঈন আলী। তার জায়গায় অ্যাশেজে দ্বিতীয় ম্যাচের ইংল্যান্ডের একাদশে সুযোগ পেলেন জশ টং। এজবাস্টন টেস্টে নাটকীয়ভাবে হেরে চলতি অ্যাশেজে ১-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে স্বাগতিকরা। তাই জয়ে ফিরতে মরিয়া বেন স্টোকসের দল।

এজবাস্টন টেস্টে ব্যাটে-বলে আলো ছড়াতে পারেননি মঈন আলী। দুই ইনিংস মিলে বল হাতে নিতে পেরেছিলেন মোটে তিন উইকেট। যদিও বেশ খরুচে ছিলেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। ব্যাট হাতে দুই ইনিংস মিলে করেছিলেন ৩৭ রান। এমন পারফরম্যান্সের পাশাপাশি এজবাস্টনে মঈনের সঙ্গী হয়েছিল আঙুলের চোট। তবুও ইংলিশ এই ক্রিকেটারের প্রশংসা করেছিলেন ইংল্যান্ডের টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাককালাম। তবে পুরোপুরি সেরে উঠতে না পারায় লর্ডস টেস্টের জন্য ঘোষিত ইংল্যান্ডের একাদশে রাখা হয়নি তাকে।

ঐতিহাসিক লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে বুধবার শুরু হবে ম্যাচটি। আগের দিন নিজেদের একাদশ জানিয়েছে স্বাগতিকরা। প্রথম ম্যাচের একাদশ থেকে একটিই পরিবর্তন এনেছে তারা। চলতি মাসের শুরুর দিকে লর্ডসে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল জশ টংয়ের। ওই ম্যাচের দ্বিতীয় ইনিংসে তিনি ৬৬ রান খরচায় ৫ উইকেট নিয়েছিলেন এই ইংলিশ পেসার।

তরুণ ইংলিশ পেসার টাংয়ের সঙ্গে পেস আক্রমণে থাকছেন জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, ওলি রবিনসন এবং অধিনায়ক বেন স্টোকস। বিশেষজ্ঞ স্পিনার হিসেবে কেউ না থাকলেও দলের প্রয়োজনে হাত ঘুরাতে পারেন জো রুট। উইকেটকিপার হিসেবে জনি বেয়ারস্টোর উপরই আস্থা রাখছে ইংল্যান্ড।

লর্ডস টেস্টের জন্য ইংল্যান্ডের একাদশ: বেন ডাকেট, জ্যাক ক্রলি, ওলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস (অধিনায়ক), জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), স্টুয়ার্ট ব্রড, জশ টাং, ওলি রবিনসন এবং জেমস অ্যান্ডারসন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply