স্কটল্যান্ডের কাছে হার, বিশ্বকাপ অনিশ্চিত জিম্বাবুয়ের

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বে জিম্বাবুয়েকে ৩১ রানে হারিয়ে চমক দেখিয়েছে স্কটল্যান্ড। আর এই পরাজয়ে চূড়ান্ত পর্ব অনিশ্চিত হয়ে গেছে জিম্বাবুয়ের।

সুপার সিক্সে নিজেদের শেষ ম্যাচে টস জিতে স্বাগতিক জিম্বাবুয়ে ব্যাট করতে পাঠায় স্কটল্যান্ডকে। নির্ধারিত ওভারে ৮ উইকেটে ২৩৪ রান করে তারা। সর্বোচ্চ ৪৮ রান করেন মাইকেল লিস্ক। শন উইলিয়ামস নেন ৩ উইকেট।

জবাবে রায়ান বার্লের অনবদ্য ৮৩ রানের পরও পরাজয় এড়াতে পারেনি জিম্বাবুয়ে। ২০৩ রানেই গুটিয়ে যায় ক্রেইগ অরভিনদের ইনিংস। ক্রিস সোল তিনটি উইকেট নিয়ে হন ম্যাচ সেরা।

৫ ম্যাচে ৩ জয় ও ২ হারে ৬ পয়েন্ট নিয়ে শেষ হলো জিম্বাবুয়ের সুপারসিক্সের লড়াই। ৪ ম্যাচে ৩ জয় ও ১ হারে স্কটল্যান্ডের পয়েন্টও ৬। তবে রানরেটের তারতম্যে টেবিলের দুইয়ে স্কটিশরা এবং তিনে জিম্বাবুইয়ানরা। ৪ ম্যাচে ৪ জয়ে পূর্ণ ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে বিশ্বকাপের মূলপর্ব নিশ্চিত করেছে শ্রীলঙ্কা।

দ্বিতীয় স্থান অর্জন করলেও এখনো বিশ্বকাপের টিকিট পায়নি স্কটল্যান্ড। নিজেদের শেষ ম্যাচে যদি বড় ব্যবধানে হারে স্কটিশরা সেক্ষেত্রে রানরেটের ব্যবধানে ফের এগিয়ে যেতে পারে জিম্বাবুয়ে। এরপরও হিসেব বাকি থাকবে। ৪ ম্যাচে ২ জয় ও ২ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের চারে নেদারল্যান্ডস। নিজেদের শেষ ম্যাচে বড় জয় পেলে রানরেটের হিসেবে স্কটল্যান্ড এবং জিম্বাবুয়েকে ছাড়িয়ে বিশ্বকাপের মূলপর্বের টিকিট পেতে পারে ডাচরা।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply