আরও একবার টম ক্রুজের জাদু

|

ছবি: সংগৃহীত

‘মিশন: ইমপসিবল, ডেড রেকনিং পার্ট ওয়ান’এ টম ক্রুজের পারফরম্যান্স বেশ প্রশংসিত হচ্ছে। ‘দ্য গার্ডিয়ান’ রিভিউয়ের শিরোনাম দিয়েছে, টম ক্রুজ এখনও আমাদের নিশ্বাস বন্ধ করে দেয়।

‘মিশন: ইমপসিবল’ ফ্র্যাঞ্চাইজির সপ্তম কিস্তিটি দেখে বেশির ভাগ সমালোচকই টম ক্রুজের প্রশংসায় পঞ্চমুখ। এ অভিনেতা ৬১ বছর বয়সেও দর্শককে যেভাবে জাদুবন্দী করে রাখেন, এ নিয়েও ছিল অনেকের বিস্ময়। মঙ্গলবার (১১ জুলাই) ছবিটি যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে। বাংলাদেশে দেখা যাবে শুক্রবার (১৪ জুলাই) থেকে।

‘মিশন: ইমপসিবল’এ টম ক্রুজের চরিত্রের নাম ইথান হান্ট। তিন দশক আগে ইথান হান্ট নিজেকে আইএমএফের (ইম্পসিবল মিশন ফোর্স) কাছে বিক্রি করেছিলেন। আইএমএফ একটি গোপন সংস্থা। তারপর থেকে কয়েক দশক হান্ট অনেকবার পৃথিবীকে বাঁচিয়েছে। মিশন ইমপসিবলের নতুন পর্বে এবার ইথান হান্ট ও তার আইএমএফের টিমের দায়িত্ব পড়েছে, বিপজ্জনক এক অস্ত্র ভুল হাতে পড়ার আগেই তা খুঁজে বের করা।

সিনেমাতে বরাবরের মতো টম ক্রুজ ঝুঁকিপূর্ণ দৃশ্যে অভিনয় করেছেন। এ প্রসঙ্গে ‘দ্য সিডনি মর্নিং হেরাল্ড’কে এ অভিনেতা জানান, হ্যারিসন ফোর্ডের মতো ৮০ বছর পর্যন্ত চালিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে। সিনেমাটির নির্মাতাও তার দুঃসাহসিক পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন বলে জানিয়েছেন।

‘মিশন: ইমপসিবল- ডেড রেকনিং পার্ট ওয়ান’ পরিচালনা করেছেন ক্রিস্টোফার ম্যাকুইরি। ছবিতে টম ক্রুজ ছাড়া আরও অভিনয় করেছেন রেবেকা ফার্গুসন, হেইলি অ্যাটওয়েল, ভ্যানেসা কারবি, সাইমন পেগ, ইসাই মোরালেস প্রমুখ।

/এএম/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply