সবচেয়ে দামি ব্রিটিশ ফুটবলার হয়ে আর্সেনালে রাইস

|

ছবি: সংগৃহীত

ব্রিটিশ ফুটবলার হিসেবে ট্রান্সফার রেকর্ড গড়ে ওয়েস্টহ্যাম থেকে আর্সেনালে যোগ দিয়েছেন মিডফিল্ডার ডেকলান রাইস। দ্য গার্ডিয়ানের তথ্য মতে, ১০৫ মিলিয়ন পাউন্ডে রাইসকে দলে ভিড়িয়েছে গানাররা। বিসিবি, রয়টার্সসহ অন্যান্য গণমাধ্যম বলছে, ট্রান্সফার ফি বাবদ ১০০ মিলিয়ন পাউন্ড দিয়েছে আর্সেনাল। বোনাস হিসেবে আরও ৫ মিলিয়ন পাউন্ড পাবে ওয়েস্টহ্যাম।

শনিবার (১৫ জুলাই) আর্সেনাল আনুষ্ঠানিকভাবে ক্লাবের ওয়েবসাইটে রাইসকে দলে নেবার খবর নিশ্চিত করেছে। পাঁচ বছরের জন্য গানারদের একজন হলেন রাইস। চুক্তিতে আরও এক বছর মেয়াদ বাড়ানোর ঐচ্ছিক সুযোগের উল্লেখও আছে। ডেকলান রাইসের অন্তর্ভুক্তিতে গ্র্যানিট ঝাকার বেয়ার লেভারকুসেনে যোগ দেয়ার রাস্তা সুগম হলো। ক্লাব ছাড়তে পারেন থমাস পার্টেও। য়্যুভেন্টাস এবং সৌদি কয়েকটি ক্লাবও আছে পার্টের সম্ভাব্য গন্তব্যের তালিকায়।

চলতি গ্রীষ্মের দলবদলে রাইস হচ্ছেন আর্সেনালের তৃতীয় সাইনিং। চেলসি থেকে কাই হ্যাভার্জকে ৬৫ মিলিয়ন এবং আয়াক্স থেকে ডিফেন্ডার ইউরিয়েন টিম্বারকে ৩৯ মিলিয়ন পাউন্ডে দলভুক্ত করেছে আর্সেনাল। এর আগে, ২০২১ সালে অ্যাস্টন ভিলা থেকে ১০০ মিলিয়ন পাউন্ডে ইংলিশ ফরোয়ার্ড জ্যাক গ্রিলিশকে দলে নিয়েছিল ম্যানসিটি। একই দামে কেনা ২৪ বছর বয়সী ডেকলান রাইসকে ৪১ নম্বর জার্সি দিয়েছে গানাররা।

আরও পড়ুন: দুই বছরের জন্য মেসি ইন্টার মায়ামির

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply