ওল্ড ট্রাফোর্ডে দু’টি পরিবর্তন নিয়ে নামছে অস্ট্রেলিয়া

|

অজি অধিনায়ক প্যাট কামিন্স। ছবি: রয়টার্স

আজ (১৯ জুলাই) থেকে শুরু হচ্ছে ওল্ড ট্রাফোর্ডে অ্যাশেজের চতুর্থ টেস্ট। ২০০১ সালের পর ইংল্যান্ডের মাটিতে অজিদের অ্যাশেজ জেতা হয়নি। ওল্ড ট্রাফোর্ডে অস্ট্রেলিয়া জিতলে সিরিজ তাদের হবে। সে লক্ষ্যে, প্যাট কামিন্সের দল ম্যানচেস্টারে দুটি পরিবর্তন নিয়ে খেলতে নামবে। বাজে ফর্মের কারণে ধুঁকতে থাকা ডেভিড ওয়ার্নার দলে টিকে গেছেন। অজিরা একাদশে দু’টি পরিবর্তন এনেছে। স্কট বোল্যান্ড আর টড মার্ফিকে বাদ দিয়ে একাদশে নেওয়া হয়েছে ক্যামেরন গ্রিন ও জশ হ্যাজলউডকে।

অন্যদিকে, ইংল্যান্ডের সমীকরণ ভিন্ন। এজবাস্টন ও লর্ডসে হারের পর বেন স্টোকসের দল হেডিংলিতে জিতে ব্যবধান কমিয়ে এনেছে ২-১ এ। সিরিজে টিকে থাকতে তাই চতুর্থ টেস্টটা ইংলিশদের কোনমতে হারা চলবে না।

মঙ্গলবার (১৮ জুলাই) নিজেদের একাদশ ঘোষণা করেছে ইংল্যান্ড। হেডিংলিতে জেমস অ্যান্ডারসন দলে ছিলেন না। তবে ওল্ড ট্রাফোর্ডের দুর্দান্ত রেকর্ড এই অভিজ্ঞ পেসারকে আবার দলে ফেরাচ্ছে। ওল্ড ট্রাফোর্ডের এই ভেন্যুতে ১০ টেস্ট খেলে অ্যান্ডারসনের শিকার ৩৭ উইকেট। হাঁটুতে হালকা চোট পাওয়া ওলি রবিনসনের জায়গায় তিনি খেলবেন। উইকেটকিপার-ব্যাটসম্যান জনি বেয়ারস্টো এই টেস্টের দল থেকে বাদ পড়বে বলে আশঙ্কা করা হচ্ছিল। কিন্তু অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারের মতো তিনিও এ যাত্রায় টিকে গেছেন। ৩ নম্বর পজিশনে মঈন আলী এবং ৫ নম্বর পজিশনে হ্যারি ব্রুক খেলবেন বলে ইংল্যান্ডের একাদশ নিশ্চিত করেছে।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মারনাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক ও জশ হ্যাজলউড।

ইংল্যান্ড একাদশ: বেন স্টোকস (অধিনায়ক), বেন ডাকেট, জ্যাক ক্রলি, মঈন আলী, জো রুট, হ্যারি ব্রুক, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), ক্রিস ওকস, মার্ক উড, স্টুয়ার্ট ব্রড ও জেমস অ্যান্ডারসন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply