খাগড়াছড়িতে বন্যা পরিস্থিতি কিছুটা উন্নতি; ঘরে ফিরছে মানুষ

|

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে প্লাবিত এলাকার পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে। কমেছে চেঙ্গী নদী ও আশপাশের ছড়া খালের পানি। সকাল থেকে ঘরবাড়িতে ফিরতে শুরু করেছে মানুষজন। বাসা বাড়ি পরিস্কার করে স্বাভাবিক করছেন তারা।

এর আগে গতকাল দিনভর পানিবন্দী ছিল নদী ও ছড়া খালের তীরবর্তী বেশ কয়েকটি গ্রাম। রাতের শেষের দিকে ধীরে ধীরে পানি নামতে থাকায় ভোগান্তি কমে প্লাবিত এলাকার মানুষের। তবে বাসা-বাড়িতে ফিরলেও অনেক নিম্ন আয়ের পরিবারদের খাবার ও বিশুদ্ধ পানির সংকট রয়ে গেছে। এছাড়া রাস্তাঘাট ও বাসা-বাড়িতে দুর্গন্ধ ছড়াচ্ছে।

এদিকে, মাইনী নদীরও পানি কমে যাওয়ায় দীঘিনালার মেরুং ও কবাখালী ইউপির বিভিন্ন এলাকার অবস্থারও উন্নতি হচ্ছে। তবে এখন পর্যন্ত স্বাভাবিক হয়নি দীঘিনালা-বাঘাইছড়ি, সাজেক ও লংগদু উপজেলার সড়ক যোগাযোগ। যার ফলে সাজেকে আটকে আছে ৩শ’র মতো পর্যটক।

টানা কয়েকদিনের বৃষ্টিপাতে ও পাহাড়ি ঢলে খাগড়াছড়িতে চেঙ্গী ও মাইনী নদীর পানি বেড়ে তীরবর্তী বেশ কয়েকটি এলাকার চার হাজারের অধিক পরিবার পানিবন্দী হয়ে পড়ে। জেলা শহরের মুসলিম পাড়া, গঞ্জপাড়া, কালাডেবা, বটতল, পেরাছড়া, শান্তিনগর এলাকা এবং দীঘিনালা উপজেলার মেরুং ও কবাখালী ইউপির ১৫-১৬ টি গ্রাম প্লাবিত হয়। তলিয়ে যায় সড়ক, পথ-ঘাট ও হাট বাজার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply