বিশ্বকাপের সূচি আর পরিবর্তন হচ্ছে না; জানিয়ে দিল বিসিসিআই

|

ছবি: সংগৃহীত

৯ ও ১০ অক্টোবর পর পর দুইদিন ম্যাচ থাকায় নিরাপত্তা দিতে বেগ হতে পারে প্রশাসনের। তাই, আবারও সূচি পরিবর্তনে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন্ডিয়াকে (বিসিসিআই) চিঠি দিয়েছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনও (এইচসিএ)। কিন্তু বিসিসিআই হায়দরাবাদের প্রস্তাবে সাড়া দেয়নি। শেষ মুহূর্তে এসে আরও একবার সূচি বদল সম্ভব নয় বলে জানিয়েছে বিসিসিআই।

দ্যা ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, হায়দরাবাদে অনুষ্ঠিত হওয়া প্রতিটি ম্যাচে বিভিন্ন স্তর মিলিয়ে তিন হাজার পুলিশ সদস্য নিরাপত্তা দেবেন এবং এর বেশিরভাগ পুলিশই থাকবেন পাকিস্তানের টিম হোটেলে। এই কারণেই স্থানীয় পুলিশ এইচসিএকে জানিয়েছিল, ৯ অক্টোবর নেদারল্যান্ডস-নিউজিল্যান্ডের ম্যাচটি হলে পরের দিনের নিরাপত্তা দিতে সমস্যা হবে তাদের। এদিকে তৎক্ষণাৎ ব্যাপারটি বিসিসিআইকে জানিয়েছে এইচসিএ। এরই মধ্যে এই বিষয়টি খারিজ করে দিয়েছে বিসিসিআই।

বিশ্বকাপের সূচি আর বদলাবে না, খবরটি নিশ্চিত করে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের আরেক সূত্র ক্রিকবাজকে বলেছে, আমরা বিসিসিআইয়ের সহসভাপতি রাজীব শুক্লার সঙ্গে যোগাযোগ করেছি। তিনি এর মধ্যেই একটা বিবৃতি দিয়েছেন। আমাদের জানানো হয়েছে, শেষ মুহূর্তে এমন পরিবর্তন আনা কঠিন। যে সূচি আছে, আমরা সে অনুযায়ী খেলা আয়োজনের চেষ্টা করবো। শহরের পুলিশ কমিশনারও আমাদের পূর্ণ সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।

এর আগে নবরাত্রি উৎসবের কারণে ১৫ অক্টোবর আহমেদাবাদে ভারত-পাকিস্তান ম্যাচের সূচি বদলানোর প্রস্তাব করা হয়। কালীপূজার কারণে একই অনুরোধ করা হয় নভেম্বরে কলকাতার একটি ম্যাচ নিয়ে। উভয় অঞ্চলের পুলিশের ভাষ্য ছিল, ধর্মীয় উৎসব থাকায় বিশ্বকাপের ম্যাচে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করা কঠিন হবে। তাই এই দুই ম্যাচের সূচি বদল করা হয়। সেটি করতে গিয়ে মোট ৯টি ম্যাচের সূচিতে পরিবর্তন আনা হয়। বিসিসিআই হায়দরাবাদের ক্ষেত্রে সেটি করতে রাজি হয়নি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply