ভারতের ‘নির্বাচন আইকন’ শচীন

|

ছবি: সংগৃহীত

ভারতের নির্বাচন কমিশনের ‘নির্বাচন আইকন’ হিসেবে কাজ করবেন দেশটির সাবেক অধিনায়ক ও কিংবদন্তী ক্রিকেটার শচীন টেন্ডুলকার। ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক শচীনের জনপ্রিয়তা আকাশচুম্বী। আর সেই জনপ্রিয়তাকেই এবার কাজে লাগাতে চাইছে ভারতের নির্বাচন কমিশন।

এ ব্যাপারে দেশটির নির্বাচন কমিশনের সঙ্গে একটি সমঝোতা স্মারক সই করেছেন শচীন। চুক্তির অধীনে আগামী ৩ বছর ভারতীয় ভোটারদের ভোট দেয়ার ব্যাপারে সচেতন করবেন তিনি। আগামী বছর অনুষ্ঠিত হবে ভারতের লোকসভা নির্বাচন। সেখানে তরুণ ভোটাররা যেন ভোটকেন্দ্রে এসে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে, সে ব্যাপারে প্রচারণায় অংশ নেবেন ‘লিটল মাস্টার’।

ভারতীয় নির্বাচন কমিশন এক বিবৃতিতে বলেছে, টেন্ডুলকার ভারতের জাতীয় আইকন। তরুণ প্রজন্মের মধ্যে তার প্রভাব অতুলনীয়। তিনি ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তরুণ ভোটারসহ সাধারণ মানুষকে আরও বেশি সংখ্যায় ভোটকেন্দ্রে আনার ব্যাপারে ভূমিকা রাখবেন।

এর আগে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে নির্বাচন আইকন করা হয়েছিল ভারতীয় সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। ক্রীড়াবিদদের মধ্যে এ দায়িত্ব পালন করেছেন অলিম্পিকে ভারতের পক্ষে পদকজয়ী বক্সার মেরি কমও। এ ছাড়া অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি ও আমির খানকেও তখন আইকনের দায়িত্ব পালন করতে হয়েছিল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply