‘আয়রনম্যান’ আরাফাতের হাত ধরে প্যারেড অব নেশনসে বাংলাদেশ

|

ট্রায়াথলেট মোহাম্মদ সামসুজ্জামান আরাফাত। ছবি: ফেসবুক থেকে সংগৃহীত

ফিনল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া আয়রনম্যান ৭০.৩ বিশ্ব চ্যাম্পিয়নশিপের আগে প্যারেড অব নেশনস বাংলাদেশের পতাকা নিয়ে অংশ নিয়েছেন ‘আয়রনম্যান আরাফাত’ খ্যাত ট্রায়াথলেট মোহাম্মদ সামসুজ্জামান আরাফাত। সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের ভেরিফায়েড পেজ থেকে দেয়া পোস্টে তিনি বলেছেন, গ্লোবাল স্পোর্টসের বিশ্ব আসরে আমাদের যাত্রা মাত্র শুরু।

শুক্রবার (২৫ আগস্ট) সকালে দেয়া স্ট্যাটাসে আরাফাত প্রকাশ করেন ফিনল্যান্ডে বাংলাদেশের পতাকার প্রতিনিধিত্ব করার গৌরবময় অনুভূতির কথা। দ্বিতীয়বারের মতো আয়রনম্যান ৭০.৩ বিশ্ব চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের অংশগ্রহণ করতে পারার ঘটনাটি যে তার কাছে গভীর তাৎপর্য বহন করে, তা জানিয়েছেন আরাফত। তার স্ট্যাটাসটি হুবহু তুলে দেয়া হলো।

‘১১৫ দেশ, ৬০০০ পার্টিসিপ্যান্ট। আর স্পীকার থেকে ভেসে আসছে “Here is Bangladesh! One Athlete! Welcome Bangladesh in Finland.”

হ্যা হয়তো এটা তেমন কোনো ব্যাপার না, অনেকের কাছে। আমার কাছে এটা খুব খুব স্পেশাল। ২য় বার আয়রনম্যান ৭০.৩ বিশ্বচ্যাম্পিয়নশিপে বাংলাদেশ।

প্রতিটা মুহূর্তে মনে পড়ে কীভাবে এই পতাকাটাকে উঁচু করে ধরার জন্য কতোটুকু ত্যাগ স্বীকার করতে হয়েছে। কতোগুলো মানুষকে যুদ্ধ করতে হয়েছে। এই রেসে এসে চোখের দুকোন ভিজে যায়। এই অশ্রুটুকু আনন্দের।

গ্লোবাল স্পোর্টসের বিশ্ব আসরে আমাদের যাত্রা মাত্র শুরু।’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply