‘রুবিয়ালেসের ভাগ্য নির্ভর করছে ফিফা’র ওপর’

|

ছবি: সংগৃহীত

স্পেন ফুটবল প্রধান লুইস রুবিয়ালেসের ভাগ্য ফিফা’র ওপর নির্ভর করছে বলে জানিয়েছেন উয়েফা প্রধান আলেকজান্ডার সেফেরিন। এ বিষয়ে কোনো মন্তব্য করলে তা বাড়তি চাপ হবে বলে মনে করেন তিনি। তবে সেফেরিনের দাবি রুবিয়ালেসের চুমুকাণ্ড সরাসরি অপ্রত্যাশিত ঘটনা। এদিকে ঘটনার তদন্তে এরই মধ্যে মাঠে নেমেছে ফিফা’র অনুসন্ধানী দল।

আবেগের লাগাম না টানার খেসারত প্রতিনিয়তই দিয়ে যাচ্ছেন স্পেন ফুটবল প্রধান। এক চুমুকাণ্ডের ঝড়ে গুমোট পরিস্থিতিতে আছে স্পেনের ফুটবল। আবেগে উচ্ছ্বসিত হয়ে নারী ফুটবল বিশ্বকাপে পুরষ্কার বিতরণী মঞ্চে জেনিফার হারমোসোকে চুমু খাওয়ার পর থেকেই বিব্রতকর পরিস্থিতিতে আছে লুইস রুবিয়ালেস।

বিতর্কিত এই স্প্যানিশ ফেডারেশনের সভাপতি পদত্যাগ করতে রাজি নন। জরুরি সভা ডেকে সাফ জানিয়ে দেন এই পদে বহাল থাকছেন তিনি। এবার রুবিয়ালেস’কে নিয়ে কথা বলেছেন উয়েফা প্রধান আলেকজান্ডার চেফেরিন। তিনি বলেন, রুবিয়ালেস যে কাজটি করেছে তা ছিল অনুপযুক্ত। আমরা সবাই এটা জানি। আশা করছি, সেও জানে এটা যে অনুচিত ছিল। এই মুহূর্তে এটাই যথেষ্ট, কারণ আইন-শৃঙ্খলা কমিটি এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

ফরাসি এক দৈনিকের সাথে আলাপচারিতায় নিজের অবস্থান পরিষ্কার করেন উয়েফা প্রধান। জানান রুবিয়ালেসের ভবিষ্যৎ নির্ভর করছে ফিফার ওপর। তিনি আরও বলেন, আমি একজন আইনজীবী ও ফিফা’র সহ-সভাপতিদের একজন। রুবিয়ালেসের ঘটনাটি আন্তর্জাতিক ফেডারেশনের আইন-শৃঙ্খলা বিভাগের হাতে। আমি কোনো মন্তব্য করলে তা চাপ সৃষ্টি করবে।

ঘটনার তদন্তে এরই মধ্যে মাঠে নেমেছে ফিফা’র অনুসন্ধানী দল। চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগ পর্যন্ত অভিযুক্ত রুবিয়ালেস এবং আরএফইএফ সদস্যদেরকে হারমোসোর সঙ্গে যোগাযোগ করা থেকে বিরত থাকার নির্দেশ দেয় আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply