বিরোধীদের ঠেকাতে ষড়যন্ত্র করছে বিজেপি: ইনডিয়া জোট

|

ফাইল ছবি

বিরোধী দলগুলোর জোট ভাঙতে ষড়যন্ত্র করছে বিজেপি; এমনকি সরকার বিরোধী জোটকে ঠেকাতে নির্বাচন এগিয়ে নিয়ে আসার অপচেষ্টা করা হচ্ছে। এমন অভিযোগ করেছেন ভারতের বিরোধী দলীয় জোট ‘ইন্ডিয়া’র নেতারা। খবর এএনআই’র।

মুম্বাইয়ে অনুষ্ঠিত জোটের তৃতীয় বৈঠকে, আসন বণ্টন নিয়ে গঠন করা হয়েছে সমন্বয় কমিটি। এর পাশাপাশি ঘোষিত হয়েছে সরকারবিরোধী প্রচারণা এবং কর্মসূচির কাঠামো। তবে বিজেপির পাল্টা অভিযোগ, দুর্নীতিগ্রস্ত নেতারাই একজোট হয়েছে সরকারের উন্নয়নের বিরোধিতা করতে।

শুক্রবার (১ নভেম্বর) শেষ হয় ভারতের বিরোধী দলগুলোর জোট ইন্ডিয়ার তৃতীয় দফার বৈঠক। দুই দিনব্যাপী এই বৈঠকের শেষ দিনে নেয়া হয় নানা সিদ্ধান্ত। তবে বৈঠকের মূল ইস্যুই ছিল আসন্ন লোকসভা নির্বাচন। আসন বণ্টন, প্রচারণা আর নেতৃত্বে কে থাকবেন, তাই নিয়েই চলে ম্যারাথন আলোচনা। অবশেষে, ১৪ দলের ১৪ নেতাকে নিয়ে গঠিত হয় সমন্বয় কমিটি। যাদের মূল কাজই হবে আসন বণ্টনের ইস্যুটি সুরাহা করা।

এ প্রসঙ্গে, বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার বলেন, সরকার এখন বলছে তারা নাকি লোকসভা আর বিধানসভার নির্বাচন একসাথে করবে। কিন্তু নিয়ম অনুযায়ী আদম শুমারি এখনও করা হয়নি। তার মানে সরকার আমাদের ভয় পেয়ে নির্বাচন এগিয়ে আনতে চাইছে।

অপরদিকে, শিবসেনা নেতা উদ্ধব ঠাকরে জানান, সময় যতই এগিয়ে আসছে ততই বিরোধী দলকে ভয় পাওয়ানোর চেষ্টা করা হচ্ছে। আমরা পরিষ্কার করে বলতে চাই, যারা জুলুম করেছে, অত্যাচার করেছে তাদের বিরুদ্ধে আমাদের আন্দোলন। যারাই ভারতকে ভালোবাসে তাদেরকে নিয়েই আমাদের ইনডিয়া জোট।

তবে কেন্দ্রের ক্ষমতাসীনদের দাবি, মোদি ম্যাজিকের কাছে টিকবে না বিরোধী প্রচারণা। সরকারের উন্নয়নের বিরোধিতা করছে বলে অভিযোগ বিজেপি’র। এ বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রী রবি শঙ্কর প্রাসাদ বলেন, এসব জোটে আমরা ভয় পাই না। জনগণ বিরোধী দলের এসব ষড়যন্ত্র প্রত্যাখ্যান করেছে। কারণ, সব দুর্নীতিবাজ নেতারা এই জোট করেছে।

আসন্ন ২ অক্টোবর মহাত্মা গান্ধির জন্মদিনে মহাসমাবেশের ঘোষণা দিয়েছে ইনডিয়া জোট। সেখান থেকেই শুরু হবে বিরোধীজোটের আনুষ্ঠানিক প্রচারণা।

এআই/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply