অস্ট্রেলিয়া-পাকিস্তান ফাইনাল খেলবে: মার্শ

|

ছবি: সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপ শুরু হতে বাকি এক মাসেরও কম সময়। এরই মধ্যে মহাদেশীয় টুর্নামেন্ট অথবা দ্বিপাক্ষিক সিরিজ খেলেই শেষ সময়ের প্রস্তুতি সেরে নিচ্ছে দলগুলো। এরমধ্যে চায়ের কাপে ঝড় তুলছে নানা আলোচনা-বিতর্ক। যার কেন্দ্রে আছে- কারা হতে যাচ্ছেন শেষ চারে? কারাই বা খেলবে ফাইনাল?

এবারের বিশ্বকাপের আয়োজক ভারত। ২০১১ ঘরের মাঠে হওয়া সর্বশেষ বিশ্বকাপ জেতা ভারতকে ফেভারিটের তকমা দিচ্ছেন অনেকেই। এই তালিকায় আরও রয়েছে শক্তিশালী পেসারদের দল পাকিস্তানও। এছাড়া বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড তো আছেই।

মতামত দিচ্ছেন বিভিন্ন দেশের সাবেকরা। এবার নিজের মতামতের কথা জানালেন দক্ষিণ আফ্রিকা সিরিজে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেয়া মিচেল মার্শ। ভারত, পাকিস্তান নাকি ইংল্যান্ড কে হবে বিশ্বকাপের ফাইনালিস্ট? উত্তরে মার্শ জানান তার দৃষ্টিতে টুর্নামেন্টের ফাইনালিস্ট অস্ট্রেলিয়া ও পাকিস্তান।

সম্প্রতি ক্লাব প্রেইরি ফায়ার নামের একটি ইউটিউব চ্যানেলের পডকাস্টে এসব কথা বলেন এই অলরাউন্ডার। সেই সাথে ছিলেন দেশটির আরেক কিংবদন্তি অ্যাডাম গিলক্রিস্ট ও ইংলিশ কিংবদন্তি মাইকেল ভন। মার্শের ভবিষ্যৎদ্বানী ভারতীয় সমর্থকরা ভালোভাবে নেবে না এ কথাও মার্শকে মনে করিয়ে দেন ভন।

মিচেল মার্শ বলেন, সত্যি বলতে, আমার মনে হয় অস্ট্রেলিয়া ও পাকিস্তান ফাইনাল খেলবে। এমন অভিজ্ঞতা আমার আগেও হয়েছিল। কয়েক মাস আগে আমাকে জিজ্ঞেস করা হয় বিশ্বকাপে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের স্কোর কার্ড কেমন হতে পারে? আমি বলেছিলাম, অস্ট্রেলিয়া ২০৭ আর ভারত ৬৫ রানে অলআউট। কল্পনা করতে পারছেন সামাজিক যোগাযোগমাধ্যমে কী পরিমান ভারতীয় সমর্থকরা ভিড় করেছিল। আমার মনে হয় না তারা আমার মজাটা ধরতে পেরেছে।

আগামী ৫ অক্টোবর শুরু হতে যাচ্ছে ক্রিকেটের এই শ্রেষ্ঠত্বের লড়াই, যা চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। ১০ দলের অংশগ্রহণে এই টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা গুলো হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। ধারণা করা হচ্ছে এবারের আসরের সবচেয়ে জমজমাট লড়াই হতে পারে ১৪ অক্টোবর। সেদিন আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হতে যাচ্ছে চিরপ্রতিদ্বন্দী ভারত-পাকিস্তান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply