এশিয়ান গেমসের জন্য প্রস্তুত হাংঝু

|

ছবি: সংগৃহীত

চীনের ঝেজিয়াং প্রদেশের রাজধানী হাংঝুতে মেলা বসেছে ক্রীড়াবিদদের। ৪৫টি দেশের ১২,৫০০ ক্রীড়াবিদ উপস্থিত হয়েছেন এই শহরে। অ্যাথলেটিক্স, সাঁতার, ক্রিকেট, ড্রাগন বোট রেসিং এবং ইস্পোর্টস মানে কম্পিউটার গেমসসহ ৪০টি ইভেন্টে লড়বে প্রতিযোগীরা। যে কারণে পূর্বচীনের এই শহরটি এখন সেজে-গুজে প্রস্তুত।

হাংঝুর বাসিন্দা চেন হংজিন মুগ্ধ নিজের শহর দেখে। তবে ভিন্ন মতও আছে। তিনি বলেন, অন্যান্য প্রদেশের বিপুল সংখ্যক মানুষ এমনকি বিদেশিরাও অন্তত পর্যটন শিল্পকে বাড়িয়ে তুলতে পারে এখানে, আমরা তাদের অপেক্ষায় আছি। সাধারণ মানুষ এবং তরুণদের জন্য এই অর্থ ব্যয় করলে ভালো হতো। তারা তাদের জীবনযাত্রার মান উন্নত করতে পারতো। এই গেমসে কেন এত টাকা খরচ করছে জানি না!

সবার আকর্ষণের কেন্দ্রে হ্যাংজু অলিম্পিক স্পোর্টস সেন্টার । চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এশিয়ান গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। উদ্বোধনী অনুষ্ঠানে আরও থাকবেন সিরিয়া, নেপাল, দক্ষিণ কোরিয়া এবং মালয়েশিয়ার নেতারা।

চীনের আর্থিক রাজধানী সাংহাইয়ের কাছে খুব কাছে হাংঝু। শহরটিতে রয়েছে মনোরম হ্রদ, সবুজে ঘেরা চা বাগান। ক্রীড়াবিদরা এশিয়ান গেমস ভিলেজে যাওয়ার সময় যা দেখতে পাবেন। ২০০৮ সালে বেইজিং যেভাবে সেজেছিল অলিম্পিক উপলক্ষ্যে, এবার হাংঝু যেন সেভাবেই সেজেছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply