কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিনের শুনানি ৩০ সেপ্টেম্বর

|

কুমিল্লা ব্যুরো

কুমিল্লায় যাত্রীবাহী বাসে দুর্বৃত্তদের পেট্রোল বোমা হামলার ঘটনায় ৮জন নিহতের ঘটনায় দায়ের করা হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের কৌশলীর আবেদনের প্রেক্ষিতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি আগামী ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে বলে আদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার কুমিল্লার ৫নং আমলী আদালতে উভয় পক্ষের শুনানি শেষে ভারপ্রাপ্ত সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট গোলাম মাহবুব খান এ আদেশ দেন।

বেগম জিয়ার আইনজীবী এ্যাডভোকেট কাইমুল হক রিংকু বলেন, ৭৬ বছর বয়স্ক সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া জটিল রোগে আক্রান্ত। বারবার তার জামিনের আবেদন ডিলে করায় তিনি ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০ দলীয় জোটের লাগাতার হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে দগ্ধ হয়ে ৮ জন যাত্রী মারা যান, আহত হন ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। এ ঘটনায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ৬জন নেতাকে হত্যা ও নাশকতার পৃথক দুই মামলায় আসামি করা হয়।









Leave a reply