বিশ্বকাপে লজ্জার রেকর্ড গড়লেন রউফ

|

ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপের শুরুতে অন্যতম সেরা বোলারের তকমা নিয়ে আসর শুরু করেছিল পাকিস্তানের পেস সেনসেশান হারিস রউফ। কিন্তু প্রত্যাশার সঙ্গে প্রাপ্তি মেলাতে পারেনি পাকিস্তানি এই পেস বোলার। উল্টো সঙ্গী করেছেন লজ্জার এক রেকর্ড। বিশ্বকাপের এক আসরে এখন সর্বোচ্চ বেশি রান দেয়া বোলার তিনি।

শনিবার (১১ নভেম্বর) কলকাতার ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডের বিপক্ষে এদিন, পাকিস্তানের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন হারিস রউফ। তবে ১০ ওভারে ৬৪ রান খরচ করে এদিন লজ্জার রেকর্ডে নাম লেখাতে হয় তাকে। চলতি আসরে ৯ ম্যাচ খেলে ১৬ উইকেট পাওয়ার পেছনে ৫৩৩ রান দেন তিনি। তাতে বিশ্বকাপের এক আসরে সবচেয়ে খরুচে বোলারের নামটি অনাকাঙ্ক্ষিতভাবে নিজের করে নেন ডানহাতি এই পেসারের। ছাড়িয়ে যান ২০১৯ বিশ্বকাপে বল হাতে ৫২৬ রান দেয়া ইংলিশ লেগ স্পিনার আদিল রশিদকে।

ইংলিশ এই স্পিনারের পরের অবস্থানে আছেন শ্রীলঙ্কান পেসার দিলশান মদুশাঙ্কা। ৯ ইনিংসে তিনি দিয়েছেন ৫২৫ রান।বিশ্বকাপে পাঁচশ রান খরচার তালিকায় আরও আছেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক। ২০১৯ আসরে তিনি দিয়েছিলেন ৫০২ রান। ২০১৯ আসরে ৪৮৪ রান খরচায় পঞ্চম স্থানে আছেন বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply