দ্রাবিড়কে মেয়াদ বাড়ানোর প্রস্তাব ভারতীয় ক্রিকেট বোর্ডের

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের পর ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে মেয়াদ শেষ হয়েছে রাহুল দ্রাবিড়ের। এরপর থেকেই দলের বাইরে চলে যান ভারতের সাবেক এই ক্রিকেটার। কিন্তু কোচ হিসেবে ফের রাহুল দ্রাবিড়কেই চায় ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। যে কারণে করতে চায় চুক্তি নবায়ন।

বিসিসিআইয়ের একটি সূত্র এর আগে জানিয়েছিল দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হতে চলেছেন তারই এক সময়ের সতীর্থ ভিভিএস লক্ষ্মণ। অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজেও ভারতের ভারপ্রাপ্ত কোচের দায়িত্বে ছিলেন তিনি।

শুধু দ্রাবিড় নন, কোচিং প্যানেলে লক্ষ্মণকেও রেখে দিতে চাচ্ছে বিসিসিআই। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য দ্রাবিড়–লক্ষ্ণণ দু’জনেরই সাপোর্ট স্টাফের ভিসা করানো হচ্ছে বলে জানিয়েছে ইএসপিএনক্রিকইনফো।

ক্রিকইনফো আরও জানিয়েছে, দ্রাবিড়ের ভবিষ্যৎ ঠিক করতে গত সপ্তাহেই তার সঙ্গে আলোচনা সেরেছে বিসিসিআইয়ের কর্তারা। দ্রাবিড় যদি রোহিত শর্মা এবং ভিরাট কোহলিদের দায়িত্বে থেকে যেতে রাজি হন, সেক্ষেত্রে ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, বোলিং কোচ পরশ মামব্রে ও ফিল্ডিং কোচ টি দিলিপকেও রেখে দিতে চায় বিসিসিআই।

এদিকে গুঞ্জন শোনা গেছে, দ্রাবিড়কে পরামর্শক হিসেবে কাজ করার প্রস্তাব দিয়েছে দেশটির ফ্র্যাঞ্চাইজি লখনৌ সুপার জায়ান্টস। আরেক ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস নাকি তার সঙ্গে আলোচনা করছে। আসলে রাহুল নিজে কী চান, সেটি এখনো কাউকে জানাননি।

রবি শাস্ত্রী দায়িত্ব ছাড়ার পর ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের দায়িত্ব নেন দ্রাবিড়। বিসিসিআইয়ের সঙ্গে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত চুক্তির মেয়াদ ছিল ৫০ বছর বয়সী এই কিংবদন্তির। তার অধীনে ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে হারলেও জিতেছে এশিয়া কাপ। তিন সংস্করণেই দলকে তিনি আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষেও তুলেছেন।

শেষ পর্যন্ত যদি বিসিসিআইয়ের কথায় থেকে যান দ্রাবিড়, তাহলে তার প্রথম অ্যাসাইনমেন্ট হবে দক্ষিণ আফ্রিকা সফর। আগামী ১০ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ভারত।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply