এই ছবির মাধ্যমে কাউকে অসম্মান করতে চাইনি: মার্শ

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের ফাইনালে ঘরের মাঠে স্বাগতিক ভারতকে হারিয়ে রেকর্ড ষষ্ঠবারের মতো শিরোপা জিতে অস্ট্রেলিয়া। জয়ের পর ট্রফি নিয়ে উদযাপনে মাতে অজি ক্রিকেটাররা। বিয়ার হাতে ট্রফির ওপর পা তুলে উদযাপন করেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মিচেল মার্শ। এই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পর অনেকে সমালোচনা করেন। এতদিন চুপ থাকার পর অবশেষ এই বিষয়ে মুখ খুললেন মার্শ।

ভারতের ক্রিকেট ভক্তদের অনুভূতিতে আঘাত করেছেন মার্শ এমন অভিযোগ তুলে এফআইআর দায়ের করেছিলেন এক ভারতীয়। যাকে নিয়ে এতসব কাণ্ড, সেই মার্শ এতদিন চুপই ছিলেন। ১১ দিন পর সেই ছবি নিয়ে মুখ খুললেন অজি অলরাউন্ডার।

‘সেন’ নামক এক সংবাদমাধ্যমকে মিচেল মার্শ বলেন, ট্রফিতে পা দেওয়ার ছবি পোস্টের পেছনে কাউকে আঘাত দেওয়ার ভাবনা ছিল না তাঁর, ‘এই ছবির মাধ্যমে কাউকে অসম্মান করতে চাইনি আমি। এটা নিয়ে খুব একটা ভাবিওনি। এমনকি সামাজিক যোগাযোগমাধ্যমও খুব একটা ঘাঁটিনি, সবাই বলেছে, এটা নিয়ে মাতামাতি হয়েছে। কিন্তু এখানে তেমন কিছুই নেই।

এর আগে ভারতীয় পেসার শামি মার্শের ছবিটিকে বিশ্বকাপের জন্য অসম্মানজনক ছিল বলে মন্তব্য করেন। পুমার এক অনুষ্ঠানে গিয়ে তিনি বলেছিলেন, আমি কষ্ট পেয়েছি। যে শিরোপার জন্য বিশ্বের সব দল লড়াই করে, যে ট্রফি আপনি মাথার ওপর তুলে ধরেন, সেই ট্রফির ওপর পা রাখা আপনাকে আনন্দ দিতে পারে না।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply