‘গোল্ডেন বয়’ পুরস্কার জিতলেন বেলিংহ্যাম

|

ছবি: সংগৃহীত

সবশেষ গ্রীষ্মের দলবদলে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন জুড বেলিংহ্যাম। এরপর, স্বপ্নের মতো কাটছে এই ইংলিশ মিডফিল্ডারের। রিয়ালের মাঝ মাঠ তো বটেই; আক্রমণেও বড় ভরসা এই তরুণ তুর্কি। চলতি মৌসুমে, ১৫ গোলের পাশাপাশি ৪ এসিস্ট করে ফেলেছেন ২০ বছর বয়সী বেলিংহ্যাম।

নজরকাড়া পারফরমেন্সের জন্য এবার বেলিংহ্যাম সেরা তরুণ ফুটবলার হিসেবে জিতেছেন ‘গোল্ডেন বয়’ পুরস্কার। ইউরোপের শীর্ষ লিগগুলোয় খেলা অনুর্ধ্ব- ২১ ফুটবলারদের এই সম্মাননা দেয়, ইতালিয়ান সংবাদপত্র তুত্তোস্পোর্ট। পুরস্কার গ্রহণ করে এই ইংলিশ তরুণ জানান সঠিক পজিশনে খেলতে পারায় নিজের সেরাটা দিতে পারছেন তিনি।

জুড বেলিংহ্যাম বলেন, আমি উন্নতির জন্য কাজের মাধ্যমে আমার প্রচেষ্ট ও সর্বোচ্চটুকু দেই। তবে সকল কৃতিত্ব কোচ কার্লো আনচেলত্তির। কারণ তিনি আমাকে সঠিক পজিশন খুঁজে দেয়ার পাশাপাশি মাঠে আরও স্বাধীনতা দিয়েছেন।

দিন দিন অপ্রতিরোধ্য হওয়ার পেছনে তারকা ফুটবলারদের সান্নিধ্য পাওয়াকে গুরুত্ব সহকারে দেখছেন জুড বেলিংহ্যাম। দাবি- ভাগ্যও হয়েছে তার সহায়।

বেলিংহ্যাম বলেন, আমি মনে করি গ্রেট ফুটবলারদের সাথে খেলার কারণে এই পুরস্কার পেয়েছি। বার্মিংহ্যামে একাডেমিতে থাকা অবস্থায় দলকে জেতাতে ভূমিকা রাখার চেষ্টা করতাম। এবং আমি ভাগ্যবান আমার ক্যারিয়ারের শুরুতে কিছু অসাধারণ ফুটবলারদের সান্নিধ্য পেয়েছি। তাদের থেকে প্রতিনিয়ত শিখেছি কিভাবে নিজের খেলাটাকে আরও উন্নত করতে হয়।

পারফরমেন্সে আনচেলত্তির মন জয় করলেও, একটি দিক থেকে কোচকে হতাশ করেছেন বলে জানান এই ইংলিশ মিডফিল্ডার। এখনো স্প্যানিশ ভাষায় কথা বলতে না পারাটাকে নিজের দুর্বলতা ভাবেন, বেলিংহ্যাম।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply