টোকাইরা পাচ্ছে দুই-চার-পাঁচ হাজার, তারাই বাসে আগুন দিচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

|

রাস্তার টোকাই দিয়ে বাসে অগ্নিসংযোগ করা হচ্ছে। তাদের দেয়া হচ্ছে দুই-চার বা পাঁচ হাজার। তারাই রাস্তার পাশে বাস পুড়িয়ে নাশকতা করছে। বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

তিনি বলেছেন, বাস পোড়ানোয় নতুন একটি মাত্রা যুক্ত হয়েছে টোকাইদের ব্যবহার করে। যারা এসব নাশকতা ঘটাচ্ছে, তাদের সবাইকে গ্রেফতার করা হচ্ছে। যারা নেপথ্যে থেকে এসব কাজ করাচ্ছে, টোকাইরা তাদের নাম আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

রেললাইনে নাশকতার বিষয়েও জানতে চাওয়া হয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে। তিনি বলেন, যারা দেশকে ভালবাসে, তারা দেশের সম্পদ রেললাইন উপড়ে ফেলতে পারে না। বিএনপি’র কুচক্রী মহল এসব অপকর্ম করছে বলেও মন্তব্য করেন তিনি। বলেন, বিএনপি’র অনেক নেতাই এসব কর্মকাণ্ড অপছন্দ করেন। কিন্তু বিদেশে যারা অবস্থান করছেন, তাদের নির্দেশেই এসব হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

খুলনায় আদালতের এজলাসে আগুন প্রসঙ্গও উঠে আসে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা আগে জঙ্গিবাদের উত্থান ঘটিয়েছে, তাদেরই এটা কাজ। এ ঘটনায় কারও গাফেলতি আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

আরেক প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন যা বলছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাই করছে। ইসি সাংবিধানিক প্রতিষ্ঠান। নির্বাচন যেন সুষ্ঠুভাবে হয়, সেজন্য ইসি ব্যবস্থা নিচ্ছে।

বিএনপিকে সভা সমাবেশ করতে দেবে না ইসি ও সরকার এটাই কি উদ্দেশ্য? এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে নির্বাচন কমিশনকে জিজ্ঞাসা করতে বলেন।

/এমএমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply