সিদ্ধান্ত পাল্টালো মাউশি, তাপমাত্রা ১০ এর নিচে হলেই মাধ্যমিক-প্রাথমিক স্কুল বন্ধ

|

১৭ নয়, যেসব জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে, সেসব অঞ্চলের মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। প্রাথমিক বিদ্যালয়ের ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিগগিরই এ সংক্রান্ত নির্দেশনা দেয়া হবে।

প্রাথমিক বিদ্যালয় বন্ধের ক্ষেত্রে প্রাথমিক শিক্ষা অধিদফতরের জনসংযোগ শাখা থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। অন্যদিকে, মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেলে এক বিজ্ঞপ্তিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি) নির্দেশ দেয়, যেসব জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াসের নিচে, সেসব জায়গায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে। পরে মাউশির এ বিজ্ঞপ্তি সংশোধন করে বলা হয়, কোনো জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলেই বন্ধ হবে স্কুল।

স্কুল বন্ধের সিদ্ধান্তের বিষয়ে মাউশির সংশোধিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বিভিন্ন জেলায় তীব্র শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। চলমান এ শৈত্যপ্রবাহে শিক্ষার্থীদের শিক্ষার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে মর্মে জানা যাচ্ছে। এক্ষেত্রে যে সকল জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে (সংশ্লিষ্ট আবহাওয়া অফিসের আবহাওয়ার পূর্বাভাসের প্রমাণক অনুযায়ী) নেমে যাবে, আঞ্চলিক উপ-পরিচালকগণ ওই সকল জেলার জেলা শিক্ষা কর্মকর্তার সাথে আলোচনা করে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বন্ধ রাখার নির্দেশনা প্রদান করবেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply