শীতের সন্ধ্যায় রাজধানীতে হঠাৎ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

|

উত্তরাঞ্চলে দাপট চালাচ্ছে মাঘের শীত। তবে সে তুলনায় কিছুটা স্বস্তিতে রয়েছে ঢাকাবাসী। আজ বুধবার (২৪ জানুয়ারি) সকাল ১০টার দিকেই সূর্যের দেখা পায় রাজধানীবাসী। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছুটা উত্তাপও ছড়িয়েছিল সূর্য। তাপমাত্রাও ছিল স্বাভাবিকই। সকালে রেকর্ড হয়েছিল ১৩ দশমিক ৩ ডিগ্রি। তাই শীতের অনুভূতিও ছিল স্বাভাবিক। তবে সন্ধ্যার দিকে হঠাৎ বৃষ্টির দেখা পায় ঢাকাবাসী।

এদিন সন্ধ্যা সাড়ে ৫টার দিকে বৃষ্টি শুরু হয়। তবে বেশিক্ষণ নয়। অল্প কিছুক্ষণ চলে বৃষ্টি। তবে গুঁড়ি গুঁড়ি এই বৃষ্টি ভোগান্তি বাড়িয়েছে অফিস ফেরতদের। বৃষ্টির আগে বাড়ি ফেরার তাড়ায় সড়কেও কিছুটা বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয় এসময়।

হঠাৎ শুরু হওয়া এই বৃষ্টিতে ভোগান্তিতে পড়েন ভ্রাম্যমাণ দোকানিরাও। গরম কাপড় ও জুতাসহ বিভিন্ন পণ্যের দোকানিদের এ সময় তড়িঘড়ি করে ব্যবসা গুটিয়ে নিতেও দেখা যায়। 

আবহাওয়া অফিস জানিয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। দেশের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

উল্লেখ্য, গতকাল রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়। ছিল ১১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি মৌসুমে সর্বনিম্ন।

এমএইচ/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply