জাভিকে ধরে রাখার সর্বোচ্চ চেষ্টা করবে বার্সেলোনা: লাপোর্তা

|

ছবি: সংগৃহীত

চলতি মৌসুমটা ভালো কাটছে না স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। লা লিগার পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে আছে কাতালান ক্লাবটি। সেই সাথে খুঁইয়েছে স্প্যানিশ সুপার কাপ, কোপা দেল রে’র শিরোপাও। টানা ব্যর্থতার জেরে কিছুদিন আগে বার্সেলোনার কোচের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন ক্লাবটির সাবেক তারকা মিডফিল্ডার জাভি হার্নান্দেজ। কিন্তু এই স্প্যানিয়ার্ডকে ধরে রাখতে সর্বোচ্চ চেষ্টা করবে কাতালান ক্লাবটি বলে জানিয়েছেন বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা।

২০২১ সালে বার্সেলোনার বেশ দুঃসময়ে দায়িত্ব নিয়েছিলেন জাভি। খেলোয়াড়ি জীবনে জাদুকরি ফুটবল উপহার দিয়ে অনেক ট্রফি জয়ী এই মিডফিল্ডারের কোচিংয়ে গত মৌসুমে অনেকটা ঘুরে দাঁড়িয়ে লা লিগা ও সুপারকাপের ট্রফি জয় করে বার্সেলোনা। তবে চলতি মৌসুমে মুদ্রার উল্টো পীঠ দেখে ক্লাবটি।

সম্প্রতি কাতালান ভাষার রেডিও চ্যানেল আরএসি ওয়ানকে দেয়া সাক্ষাৎকারে বার্সা সভাপতি লাপোর্তা বলেন, আমার মনে হয়েছিল, (ভিয়ারেয়ালের বিপক্ষে ওভাবে) হারের কারণেই জাভি হঠাৎ ওই সিদ্ধান্ত নিয়েছিল। তবে পরে তার ভাবনাটা আমি শুনেছি এবং বুঝতে পেরেছি যে, সে এই বিষয়ে অনেক ভেবেছে। অনেক কিছু ভেবেই সে কথাটা বলেছে। সে বলেছে যে, চলতি মৌসুম শেষে সরে দাঁড়াবে এবং চুক্তির বাকি একটা বছর ছেড়ে দেবে। আমি অবশ্য বলে দিয়েছি, তাকে ধরে রাখতে যদি আমাদের লড়াই করতে হয়, তো করবো।

সময়টা মোটেও ভালো যাচ্ছে না বার্সার। যার দায় নিজের কাঁধে নিচ্ছেন জাভি। তবে লাপোর্তা হারের দায় পুরোটা কোচের কাঁধে দিতে চান না। ফল যেমনই হোক না কেন, শিরোপা সম্ভাবনা অবশিষ্ট থাকুক বা না থাকুক, জাভিকে বরখাস্ত করা হবে না বলে সাফ জানিয়ে দিলেন লাপোর্তা। তিনি বলেন, মানুষটা জাভি বলেই আমি তার প্রস্তাব গ্রহণ করেছি। তাকে ছাঁটাই করার কথা কখনো ভাবিনি। আমি চাই, মৌসুমের শেষ পর্যন্ত সে থাকুক। যাই হোক না কেন, তাকে আমি বরখাস্ত করবো না। এমন কিছু তার প্রাপ্য নয়। তার প্রাপ্য আমাদের সমর্থন।

জাভি দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত নিলেও এখনো লা লিগা কিংবা চ্যাম্পিয়নস লিগ জেতার দৌড় থেকে নিজেদের সরিয়ে রাখতে নারাজ লাপোর্তা। বার্সা সভাপতি বলেন, বার্সা লা লিগা কিংবা চ্যাম্পিয়নস লিগে হাল ছাড়বে না। লড়াই করার এবং নাপোলির বিপক্ষে জেতার মতো যথেষ্ট ভালো দল আমাদের আছে। দলের খেলোয়াড় এবং ম্যানেজমেন্টের নিবেদন নিয়ে আমাদের কোনো সন্দেহ নেই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply