আর্জেন্টিনা-নাইজেরিয়া প্রীতি ম্যাচ বাতিল করলো চীন

|

ছবি: সংগৃহীত

মেসি-হংকং ঘটনার জেরে আর্জেন্টিনার প্রীতি ম্যাচ বাতিল করলো চীন। মার্চে নাইজেরিয়ার বিপক্ষে হতে যাওয়া ম্যাচ বাতিলের ঘোষণা দিয়েছে চীনের হাংজু স্পোর্টস ব্যুরো। আইভরি কোস্টের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলা নিয়েও রয়েছে শঙ্কা। একাধিক সংবাদমাধ্যমের দাবি, হংকংয়ে মেসিকে না খেলানোর জেরেই এমন সিদ্ধান্ত চীনের।

হংকংয়ে ক্লাব-ফ্রেন্ডলি ম্যাচে গত ৪ ফেব্রুয়ারি মুখোমুখি হয়েছিল ইন্টার মিয়ামি। সেই ম্যাচে ১ মিনিটের জন্যও খেলতে নামেননি লিওনেল মেসি। অথচ বিশ্বকাপজয়ী এই আর্জেন্টাইনের খেলা দেখার জন্যই গ্যালারিতে ভিড় করছিলেন হাজার হাজার দর্শক।

মাংসপেশীর ইনজুরির জন্য হংকং একাদশের বিপক্ষে প্রীতি ম্যাচে খেলতে পারেননি মেসি। মেসি নিজেই দিয়েছিলেন সেই ব্যাখ্যা, দুঃখ প্রকাশ করেছিল তার ক্লাব ইন্টার মায়ামিও। কিন্তু এর দিন তিনেক পরই জাপানে ভিসেল কোবের বিপক্ষে মাঠে নেমেছিলেন মেসি। যা ভালোভাবে নেয়নি হংকং সরকার ও মেসি ভক্তরা।

ফুটবল ভক্তদের সেই আক্ষেপের রেশ যেন এবার গড়াচ্ছে চীন পর্যন্ত। কোপা আমেরিকার আগে মার্চে চীনে দুটি প্রীতি ম্যাচ খেলার অপেক্ষায় ছিলেন লিওনেল মেসিরা। ম্যাচ দুটি ছিল আফ্রিকান নেশনস কাপের দুই ফাইনালিস্ট আইভরিকোস্ট ও নাইজেরিয়ার বিপক্ষে। তবে এরইমধ্যে নাইজেরিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ বাতিল করার ঘোষণা দিয়েছে চীনের হাংজু স্পোর্টস ব্যুরো। তাই শেষ পর্যন্ত মেসিদের চীন সফর আলোর মুখ দেখবে কি না, তা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

চীনের ক্রীড়া কর্তৃপক্ষ বলেছে, বর্তমান পরিস্থিতিতে, প্রীতি ম্যাচটি আয়োজনের জন্য পরিবেশ যথাযথ নয়। যে কারণে, ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে তারা। যদিও বেইজিংয়ে আইভরি কোস্টের বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি বাতিলের আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি চীন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply