‘হেলথ ফ্যাসিলিটি রেডিনেস অ্যাসেসমেন্ট টুল’ এর হস্তান্তর ও প্রচারণা অনুষ্ঠান অনুষ্ঠিত

|

বাংলাদেশ মাতৃত্বকালীন টিকাদান কর্মসূচী পরিচালনার জন্য স্বাস্থ্য সেবা কেন্দ্রগুলোর প্রস্তুতি হিসেবে ‘হেলথ ফ্যাসিলিটি রেডিনেস অ্যাসেসমেন্ট টুল’ এর হস্তান্তর ও প্রচারণা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) রাজধানীর একটি আবাসিক হোটেলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিল এন্ড মিলিন্ডা গেটস ফাউন্ডেশন’র অর্থায়নে প্রকল্পটির উদ্যোগ গ্রহণ করে ইমুনাইজেশন রেডিনেস ইনিশিয়েটিভ (মিরি)। প্রকল্পের আওতায় সাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, ইপিআই, এমএনসিএএইচ, জিজিএইচএস, ওজিএসবি এবং বিএসএমএমইউ’র তত্ত্বাবধানে টুলটি প্রস্তুত করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাস্থ্য অধিদফতর ও সাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, ডা. মো. আখতারুজ্জামান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, ডা. শিব্বির আহমেদ ওসমানী ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের (বিডা) পরিচালক মো. জসিমউদ্দীন খানসহ প্রমুখ।

অনুষ্ঠানে মিরি এইচআরএফএ টুলটির প্রস্তুত ও বাস্তবায়ন সম্পর্কে প্রবন্ধ উপস্থাপন করেন জন হপকিন্স বস্নুমবার্গ স্কুল অব পাবলিক হেলথ’র প্রফেসর ড. রম্নথ ক্যারন এবং পরিচালক ইনোভেশন জাপাইগো ইউএসএ, ড. ক্রিস মরগান।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply