ভালোবাসা দিবসে রাবিতে প্রেম বঞ্চিতদের বিক্ষোভ মিছিল

|

রাজশাহী প্রতিনিধি:

আজ (১৪ ফেব্রুয়ারি) বিশ্ব ভালোবাসা দিবস। পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবসের মিশেলে দিনটি পালন করা হচ্ছে দেশব্যাপী। কিন্তু সুষ্ঠু প্রেম বন্টনের দাবিতে এদিন বিক্ষোভ মিছিল হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে।

বুধবার সকাল ১১টার দিকে ক্যাম্পাসের পরিবহন মার্কেট চত্ত্বর থেকে মিছিলটি বের করে রাবির ‘প্রেম বঞ্চিত সংঘ’। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশের মঞ্চে বক্তারা স্লোগান দিতে থাকে, ‘তুমি কে, আমি কে- বঞ্চিত বঞ্চিত’, ‘কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না, তা হবে না’, ‘দেহ দিয়ে প্রেম নয়, মন দিয়ে প্রেম হয়’। এছাড়া মিছিল চলাকালীনও তারা ‘প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না’, ‘নষ্ট প্রেমের কাঁথাতে, আগুন জ্বালো একসাথে’, এমন স্লোগানে মুখরিত করে তোলে ক্যাম্পাস।

বক্তারা প্রেম নিয়ে তাদের অবস্থান পরিষ্কার করে আরও বলেন, আমরা প্রেমের বিরোধী নই। দেখা যায় একই ব্যক্তি একসাথে অনেকগুলো সম্পর্কে আবদ্ধ। প্রেমের নামে এসব ভণ্ডামি ও প্রহশন বন্ধ করার দাবি তোলেন তারা।

উল্লেখ্য, প্রতি বছর ভালোবাসা দিবসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে একই সংগঠনের ব্যানারে এই প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে গণসাক্ষর কর্মসূচি পালন ছাড়াও গরীব-অসহায়দের মাঝে খাবার বিতরণ ও বৃক্ষরোপণ করেন প্রেম বঞ্চিত সংঘের সদস্যরা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply