বইমেলায় এসেছে পন্নী নিয়োগীর নতুন গল্পগ্রন্থ ‘আতশবাজি’

|

অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে সাদিকুল নিয়োগী পন্নীর ৫ম গল্পগ্রন্থ ‘আতশবাজি’। মোট ২০টি গল্প নিয়ে সাজানো হয়েছে বইটি। বইটির ক্যানভাসে লেখক রম্যগল্পের ধাঁচে সামাজিক প্রেক্ষাপট, মানব চরিত্র ও জীবনের আনুসঙ্গিক বিভিন্ন অসঙ্গতির চিত্র তুলে এনেছেন।

এটির প্রচ্ছদ ডিজাইন করেছেন কাওসার মাহমুদ। বর্ষাদুপুর প্রকাশনী থেকে বের হওয়া বইটির মূল্য ধরা হয়েছে ২৭০ টাকা। বইমেলার ২৬ নম্বর প্যাভেলিয়ন এবং বর্ষাদুপুর প্রকাশনীর নিজস্ব স্টলে পাওয়া যাচ্ছে বইটি।

বইটিতে স্থান পাওয়া গল্পগুলো হল: ঘামাচির অপারেশন, পারফিউম, প্রেম প্রশিক্ষণ, কোষ্ঠকাঠিন্য, চা কিংবা কফির গল্প, ছাদবাগান, কিপটে শহিদুল, বাজি, কাকার ফটোগ্রাফি, তুফান, আরিফ ভাইয়ের সংগীতচর্চা, সর্বরোগ বিশেষজ্ঞ, ফেসবুক অপারেটর, আনারস, পান সমাচার, কচি ডাব, কালো চশমা, নাশতার দুরবস্থা, আতশবাজি ও জামিল ভাইয়ের বাইক।

লেখক সাদিকুল নিয়োগী পন্নী লেখালেখি শুরু করেন নতুন শতাব্দীর একেবারে শুরুর দিকে, ২০০৫ সালে। কলেজে পড়ার সময় থেকেই তার লেখা প্রকাশ হতে থাকে। বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর পড়াশোনার পাশাপাশি সাংবাদিকতাও শুরু করেন দৈনিক যুগান্তরে।

বিভিন্ন পত্রিকায় ফিচারের পাশাপাশি ভালো গল্পও লিখেন তিনি। যা এখনও চলমান। বর্তমানে তিনি কাজ করছেন বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) নির্বাহী প্রযোজক হিসেবে। লেখকের পূর্ব প্রকাশিত গল্পগ্রন্থগুলো হলো– অদৃশ্য শ্রোতা, সন্ধ্যামালতি, এক সুতা জমি ও জল থেরাপি।

/এমএইচআর/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply