বিজিএমইএ নির্বাচন কাল, তরুণ প্রার্থী বেশি

|

তৈরি পোশাক মালিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) নির্বাচন দোরগোড়ায়। কাল শনিবার (৯ মার্চ) ভোটের মাধ্যমে নির্বাচিত হবে ২০২৪-২০২৬ মেয়াদের নেতৃত্ব। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিজিএমইএ এর উত্তরার নিজস্ব কার্যালয়ে চলবে ভোটগ্রহণ।

নির্বাচনী প্রতিদ্বন্দিতায় অংশ নিচ্ছে ‘ফোরাম’ ও ‘সম্মিলিত পরিষদ’ নামে দুটি প্যানেল। ঢাকা ও চট্টগ্রামের ৩৫টি পরিচালক পদে প্যানেল দুইটি থেকে লড়ছেন ৭৯ জন প্রার্থী। ফোরাম প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন ফয়সাল সামাদ। আর সম্মিলিত পরিষদের নেতৃত্বে আছেন এস এম মান্নান কচি। ঢাকা ও চট্টগ্রাম মিলিয়ে এবার মোট ভোটার প্রায় আড়াই হাজার। এবারের ভোটের লড়াইয়ে নামাদের মধ্যে বড় সংখ্যক তরুণ উদ্যোক্তা।

ফোরাম প্যানেল থেকে পরিচালক প্রার্থী শাহ রাঈদ চৌধুরী বলেন, আমরা একটা ভিন্ন রকম সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছি, যে সঙ্কটটা বৈশ্বিক। ফোরাম আগেও নানা ধরনের সঙ্কট মোকাবেলায় ছিল, এবারও সুযোগ পেলে আন্তর্জাতিক এই সমস্যা কাটিয়ে উঠতে আমরা যোগ্য।

উদ্যোক্তারা বলছেন, যোগ্য ও পরীক্ষিত নেতৃত্ব নির্বাচন করা না গেলে পোশাক খাতের আগামীর চ্যালেঞ্জ মোকাবেলা সম্ভব নয়। সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে সঠিক নেতৃত্ব নির্বাচন হলে এগিয়ে যাবে পোশাক খাত।

ফোরামের প্যানেল লিডার ফয়সাল সামাদ বলেন, যদি আমি জয়ী হতে পারি তাহলে সবাই দেখবে, যতগুলো খাতে আমার ব্যবসা আছে, সেগুলোর অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আমি কী করতে পারি।

চলমান অভ্যন্তরীণ ও বৈশ্বিক চ্যালেঞ্জ থেকে উত্তরণে পদক্ষেপ নেয়ার কথা বললেন সম্মিলিত পরিষদের প্যানেল লিডার এস এম মান্নান কচি। বললেন, এলডিসি উত্তরণের পর বাজার সুবিধা ধরে রাখা এবং নতুন বাজার তৈরিতে উদ্যোগ নিবো। যাতে আমরা এগিয়ে থাকতে পারি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply