এবার লেবুর বদলে জলপাই-কামরাঙ্গার ‍জুস খেতে বলতে পারে সরকার: রিজভী

|

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, চারটি লেবুর দাম এখন ৮০ টাকা। আওয়ামী লীগ সরকার বেগুনির বদলে কুমড়া খেতে বলেছিল, কাঁঠালের বার্গার খেতে বলেছিল। এখন হয়তো বলতে পারে লেবুর দাম বেশি, সবাই জলপাইয়ের জুস খান অথবা কামরাঙ্গার জুস খান।

শনিবার (১৬ মার্চ) দুপুরে নয়াপল্টনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপির শ্রম বিষয়ক সহ-সম্পাদক হুমায়ুন কবিরের মুক্তির দাবিতে জাতীয়তাবাদী শ্রমিক দলের মানববন্ধন কর্মসূচিতে এ কথা বলেন তিনি। বাজার সিন্ডিকেটে আওয়ামী লীগের লোক আছে বলেই সরকার কোনো ব্যবস্থা নিচ্ছে না বলেও অভিযোগ করেন।

রুহুল কবির রিজভীর অভিযোগ, আওয়ামী পরিবার ছাড়া কোনো মেধাবীর চাকরি হচ্ছে না। প্রত্যেকটি কারাগার প্রধানমন্ত্রীর ব্যক্তিগত বন্দিশালা।

তিনি আরও বলেন, নির্বাচনে ভারত পাশে ছিল বলেই অন্য রাষ্ট্রগুলো কিছু করতে পারেনি। আওয়ামী লীগ সরকার ভোটার শূন্য নিবার্চন করেছে।

পার্শ্ববর্তী দেশকে খুশি করার জন্য ছাত্রলীগ ইফতার পার্টিতে হামলা করেছে উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে দিয়ে বলানো হলো ইফতার পার্টি করা যাবে না। এরপর ছাত্রলীগকে দিয়ে হামলা চালানো হলো। রমজান মাসে ধর্মীয় অনুভূতি কাজ করে। সিয়াম সাধনার পাশাপাশি এই মাস মুসলিমদের উৎসবের মাসও। ইফতার পার্টি না দেয়া হলেও সবাই একসঙ্গে হয়ে ইফতার করতে চায়, সেখানেও রক্ত ঝরিয়েছে ছাত্রলীগ। এটি সরকার করিয়েছে।

/এনকে/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply