রমজানে শান্তিপূর্ণ কোনো আয়োজনে ‘নিষেধাজ্ঞা’ নেই: ঢাবি কর্তৃপক্ষ

|

‘প্রোডাক্টিভ রমজান’ জাতীয় অনুষ্ঠানের অনুমতি না দেয়া নিয়ে সমালোচনার মুখে এবার আরেকটি বিবৃতি দিলো ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বিষয়টির ব্যাখ্যা দেয় ঢাবি প্রশাসন।

বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, রমজানে শান্তিপূর্ণ ও ইতিবাচক অনুষ্ঠান আয়োজনে কর্তৃপক্ষ কখনও ‘নিষেধাজ্ঞা’ দেয়নি। তবে, পূর্বের চিঠিতে রোজা সম্পর্কিত অনুষ্ঠান আয়োজনের অনুমতি না দিতে সংশ্লিষ্টদের অনুরোধ প্রসঙ্গে পরিষ্কার কিছু বলা হয়নি।

প্রক্টর স্বাক্ষরিত পূর্বের সেই চিঠিতে সব অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগ প্রধান ও ইনস্টিটিউটের পরিচালককে রমজান সম্পর্কিত কোনো অনুষ্ঠান আয়োজনের অনুমতি না দেয়ার জন্য অনুরোধ করা হয়। কারণ হিসেবে বলা হয়, কিছু রাজনৈতিক সংগঠন ও রাজনৈতিকভাবে পরিচিত ব্যক্তি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অস্থিতিশীল করার লক্ষ্যে বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টায় লিপ্ত। তাই, এ অবস্থায় শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানোর জন্য ‘প্রোডাক্টিভ রমজান’র মতো আয়োজনের অনুমতি না দেওয়ার অনুরোধ জানানো হয়।

বিষয়টি নিয়ে দেয়া ব্যাখ্যায় ঢাবি কর্তৃপক্ষ বলছে, সম্প্রতি কয়েকটি গণমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশ হয়েছে। যাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। কখনই রমজানে শান্তিপূর্ণ কোনো আয়োজনের ওপর ‘নিষেধাজ্ঞা’ দেয়া হয়নি বলেও দাবি করা হয়।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply