ঘানার বাণিজ্য ও বিনিয়োগ প্রচার সম্প্রসারণ প্রতিনিধি দলের সাথে অনারারি কনসালের বৈঠক

|

ঘানা ইনভেস্টমেন্ট প্রমোশন সেন্টারের (জিআইপিসি) ইনভেস্টর সার্ভিসেসের পরিচালক এডওয়ার্ড অ্যাশং-লার্টির নেতৃত্বে দেশটির সরকারি একটি প্রতিনিধি দল বাণিজ্য ও বিনিয়োগের জন্য ঘানার বাংলাদেশি অনারারি কনসাল ইব্রাহিম দাউদ মামুনের সাথে বৈঠক করেছেন।

প্রতিনিধি দলটিতে আরও ছিলেন দেশটির স্ট্র্যাটেজিক অ্যাঙ্কর ইন্ডাস্ট্রিজ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রি মন্ত্রণালয় মি. কোয়াসি ওফরি-আন্তউই (টিম লিডার ঘানা জেইটি) এবং আলমগীর হোসেন (জিআইজেড, ঘানা)।

দেশটির প্রতিনিধিদলের প্রধান ইব্রাহিম দাউদ মামুনকে (ইমরান) অনারারি কনসাল নিয়োগের জন্য অভিনন্দন জানান ও সফরের উদ্দেশ্য সম্পর্কে তাকে অবহিত করেন।

বৈঠকে উভয় পক্ষই বাণিজ্যের সম্ভাবনা, ওষুধ শিল্প ও গাড়ি শিল্পে সহযোগিতার সম্ভাবনা নিয়ে আলোচনা করেন। এছাড়া পারস্পরিক সহযোগিতার জন্য আশাবাদও ব্যক্ত করেন। এটি শিল্প ও বাণিজ্য খাতে দু দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতার বন্ধনকে আরও দৃঢ় করবে বলেও জানান তারা।

বাংলাদেশে ঘানার একটি ছোট কমিউনিটি রয়েছে বলে সফররত দলকে জানানো হয়। এদের মধ্যে প্রায় অর্ধেক উচ্চশিক্ষায় এবং বাকিরা ফুটবলে নিয়োজিত।

উল্লেখ্য, উভয় পক্ষই এই সফরটি বাণিজ্য ও বিনিয়োগ খাতে সহযোগিতা উন্মোচনের জন্য একটি অগ্রদূত হিসেবে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

/এমএইচআর/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply