স্বাধীনতার ঘোষণা নিয়ে বিতর্ক সৃষ্টি করলে মুক্তিযুদ্ধকে বিতর্কিত করা হবে: মির্জা ফখরুল

|

জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা নিয়ে বিতর্ক সৃষ্টি করলে স্বাধীনতাযুদ্ধকেই বিতর্কিত করা হবে। এমন মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার (২৭ মার্চ) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, যারা স্বাধীনতার ঘোষণা নিয়ে বিতর্ক করছে, তারা স্বাধীনতার পক্ষের শক্তি নয়। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের ইতিহাস পরিকল্পিতভাবে বিকৃত করছে। দলটি পরিকল্পিতভাবে নির্বাচনকে ক্ষমতায় যাওয়ার হাতিয়ার বানিয়েছে কিন্তু গণতন্ত্র রক্ষায় কোনো ভূমিকা রাখেনি। বরং গণতন্ত্রকামীদের ওপর তারা দমন-পীড়ন চালিয়েছে।

বিএনপির মহাসচিব আরও বলেন, বাংলাদেশ এখন শুধু ফ্যাসিস্টদের কবলে নয়, বর্ণবাদীদের কবলে পড়েছে। দেশকে দুভাগ করে সাম্প্রদায়িক করে ফেলা হয়েছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে, ২০২৩ সালে গুলশানের এক হোটেলে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক সেমিনারে মির্জা ফখরুল বলেছিলেন, কাউকে ছোট করতে চাই না কিন্তু জিয়া যে স্বাধীনতার ঘোষণা করেছেন, সেটা সত্য। জিয়াকে ছোট করতে ইতিহাস বিকৃত করে নিজেদের নেতাকে মহিমান্বিত করতে পারবে না আওয়ামী লীগ। যার যে সম্মান প্রাপ্য, সেটা তাকে দিন।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply