পায়ুপথ দিয়ে মাছ ঢুকে যাওয়া ব্যক্তির সবশেষ অবস্থা জানালেন চিকিৎসক

|

সিলেট ব্যুরো:

পায়ুপথ দিয়ে পেটে মাছ ডুকে যাওয়া সম্রা মুন্ডার অস্ত্রোপচার করার পর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। লাগছে না অক্সিজেন সাপোর্ট। তরল খাবারের পাশাপাশি মুখেও খাবার দেয়া হচ্ছে তাকে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) তার শারীরিক অবস্থার সর্বশেষ যমুনা টেলিভিশনকে জানিয়েছেন সিলেট এম.এ.জি. ওসমানী মেডিকেল কলেজের উপ-পরিচালক ডা: সৌমিত্র চক্রবর্তী।

শারীরিক অবস্থার বিষয়ে সম্রা মুন্ডা উন্নতি করছেন জানিয়ে ডা: সৌমিত্র বলেন, অপারেশন পরবর্তী যেসব জটিলতা থাকে সেগুলোর মধ্যেও তিনি বেশ ভালোই আছেন। তরল খাবারের পাশাপাশি তার মুখেও খাবার দেয়া হচ্ছে। তবে, সেলাই কাটার পূর্ব ও পরবর্তী অবস্থা পর্যন্ত তাকে নিবিড় পরিচর্যায় রাখা হবে বলেও জানিয়েছেন তিনি।

কবে নাগাদ তিনি হাসপাতাল থেকে মুক্ত হবেন এমন প্রশ্নের জবাবে ডা: বলেন, সাধারণত অপারেশনের ৭ থেকে ১০ দিনের মধ্যেই সেলাই কাটা হয়। সেলাই কাটার পরে তার অবস্থার উন্নতি নিশ্চিত হলে তাকে ছেড়ে দেয়া হবে।

তবে, তার পেটের মধ্যে একটা অংশ ছিদ্র হয়ে গেছে জানিয়ে তিনি বলেন, তার পেটের ময়লাগুলো ছড়িয়ে পরেছিল। যার কারণে ইনফেকশনের ভয় আছে। ইনফেকশন ঠেকাতে তাকে নিয়মিত ইনজেকশন দেয়া হচ্ছে। এছাড়া, সম্রা মুন্ডার ওষুধ, টেস্ট থেকে শুরু করে হাসপাতালের যাবতীয় সকল খরচ কর্তৃপক্ষ বহন করছে বলেও জানান ডা: সৌমিত্র।

যমুনা টিভির এই প্রতিবেদকের সঙ্গেও কথা বলেছেন সম্রা মুন্ডা। জানিয়েছেন, তিনি আগের থেকে ভালো আছেন। তবে, অনেক বেশি পিপাসা লাগে তার। টয়লেট হচ্ছে না জানিয়ে বলেন, টয়লেটের ভাব যেহেতু আছে সেহেতু তিনি আশাহত হচ্ছেন না। সম্রা মুন্ডার ওষুধ, টেস্ট থেকে শুরু করে যাবতীয় সকল খরচ হাসপাতাল কর্তৃপক্ষ বহন করছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত শনিবার (২৩ মার্চ) বিকেলে বিলে মাছ ধরতে গিয়ে কাদায় পড়ে যান সম্রা মুন্ডা। এসময় তার পায়ুপথ দিয়ে কুঁচিয়া মাছ পেটে ডুকে যায়। পরে অস্ত্রোপচার করে জীবিত অবস্থায় সেই মাছ বের করে আনা হয়।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply