৪৬-এ শাকিব খান

|

ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার অন্যতম জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান ৪৫তম জন্মদিন আজ বৃহস্পতিবার (২৮ মার্চ)। গত দুই দশকেরও বেশি সময় ধরে সিনেমার মাধ্যমে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন এই অভিনেতা। কেউ কেউ তাকে ঢালিউড কিং বা কিং খান নামেও অভিহিত করে থাকেন।

১৯৭৯ সালের এই দিনে আব্দুর রব ও নূরজাহান দম্পতির কোল আলো করে জন্ম নেন মাসুদ রানা। তার শৈশব ও কৈশোর কাটে নারায়ণগঞ্জে। বাবা ছিলেন একজন সরকারি কর্মচারী ও মা গৃহিণী। তার এক ভাই ও এক বোন রয়েছে। পরবর্তীতে চলচ্চিত্র জগতে শাকিব খান নামে পরিচিতি পান তিনি।

১৯৯৯ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ চলচ্চিত্রটি শাকিব খানের মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র। এর মধ্য দিয়ে রূপালি জগতে পা রাখেন তিনি। এছাড়া তার উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হলো, সুভা, আমার প্রাণের স্বামী, প্রিয়া আমার প্রিয়া, বলবো কথা বাসর ঘরে, আদরের জামাই, ডন নাম্বার ওয়ান, পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী, শিকারি, নবাব, রাজনীতি, সত্তা, চালবাজ, ভাইজান এলো রে, নাকাব প্রভৃতি।

অভিনয়ে সফল শাকিব খান ব্যক্তি জীবনে কিছুটা সমালোচিত। প্রথমে ঢালিউড অভিনেত্রী অপু বিশ্বাসের সাথে দাম্পত্য সম্পর্কে জড়ান তিনি। এই দম্পতির আব্রাহাম খান জয় নামে একটি পুত্রসন্তান রয়েছে। ২০১৭ সালে তাদের মধ্যে বিচ্ছেদ হয়। এরপর অভিনেত্রী শবনম বুবলীর সঙ্গে দাম্পত্য সম্পর্কে জড়ান তিনি। এই দম্পতির শেহজাদ খান বীর নামে একটি পুত্রসন্তান রয়েছে। ২০২২ সালে বিচ্ছেদ হয় তাদের।

সবশেষ শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’ সিনেমাটি ব্লকবাস্টার ও ব্যবসাসফল হয়। এতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী ইধিকা পাল।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply