র‍্যাবের জালে ‘আজরাইল’

|

কক্সবাজার করেসপনডেন্ট:

র‍্যাবের হাতে ধরা পড়েছেন মো. লোকমান ওরফে আজরাইল। তিনি কক্সবাজার জেলার মহেশখালী উপজেলায় সিরিয়াল কিলার হিসেবে পরিচিত। বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) আবু সালাম চৌধুরী আজরাইলকে গ্রেফতারের বিষয়টি জানিয়েছেন।

এর আগে, বুধবার (২৭ মার্চ) ভোরে বঙ্গোপসাগরের সোনাদিয়া দ্বীপের একটি গোপন আস্তানা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আবু সালাম চৌধুরী জানান, লোকমান মহেশখালীর ডাকাত দল জিয়া বাহিনীর সেকেন্ড ইন কমান্ড হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করে আসছে। আজরাইল একজন সিরিয়াল কিলার। তার প্রতিদ্বন্দ্বীদের হত্যা করা ছাড়াও তিনি ভাড়াটে খুনি হিসেবে কাজ করেন। তার বিরুদ্ধে ৪টি হত্যাসহ কমপক্ষে ১০টি মামলা রয়েছে।

তিনি জানান, ২০০৭ সালে লোকমান ও তার বাহিনীর সদস্যরা পরিকল্পিতভাবে হামলা চালিয়ে কালামারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওসমান গনিকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে। এছাড়া ২০১১ সালে জলদস্যু দমনে সরকারি বাহিনীকে সহায়তা করার সন্দেহে হাফেজ আব্দুল গফুরকেও কুপিয়ে হত্যা করে।

তিনি আরও জানান, নিজেদের আধিপত্য বিস্তার করতে লোকমান ও তার বাহিনীর সদস্যরা মহেশখালীর মাছ ব্যবসায়ী মোহাম্মদ ওসমান গনিকে কুপিয়ে হত্যা করে। এছাড়া মৎস্যজীবী বেলাল হোসেন হত্যার সঙ্গে জড়িত রয়েছে আজরাইল।

/আরএইচ/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply