রাজস্থানের কাছে দিল্লির হার

|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএলের) চলতি আসরের নবম ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ১২ রানে হারিয়েছে রাজস্থান রয়্যালস। আগে ব্যাট করে ৫ উইকেটে ১৮৫ রানের লড়াকু পুঁজি পায় রাজস্থান রয়্যালস। জবাবে নির্ধারিত কুড়ি ওভারে ১৭৩ রানেই থামে দিল্লির ইনিংস।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দিনের একমাত্র ম্যাচে জয়পুরে টস হেরে আগে ব্যাট করে রাজস্থান। পাওয়ারপ্লেতেই দুই উইকেট হারিয়ে বসে রয়্যালস। ওপেনার জয়সওয়াল ফেরেন মাত্র ৫ রান করে। তিনে নেমে অধিনায়ক সানজু স্যামসনও দলের জন্য কিছু করতে পারেননি। তিনি ফেরেন মাত্র ১৫ রান করে। আরেক ওপেনার জশ বাটলারও হয়েছেন ব্যর্থ। ইনিংসের ৭ দশমিক ২ ওভারে বাটলার যখন বিদায় নেন তখন রাজস্থানের রান মাত্র ৩৭। ইংলিশম্যান বাটলার ১৬ বলের মোকাবেলায় করেন ১১ রান।

তবে চার নম্বরে ব্যাট করতে নেমে ঝড় তোলেন রিয়ান পরাগ। ৪৫ বলে তিনি ছয় ছক্কা ও সাত চারে ৮৪ রানের অপরাজিত ইনিংস খেলেন। তার সাথে রবীচন্দ্রন অশ্বিনের ২৯, ধ্রুব জুরেলের ২০ রানের ক্যামিওতে ১৮৫ রানের লড়াকু পুঁজি পায় রাজস্থান।

১৮৬ রানের লক্ষ্য তাড়ায় দলীয় ৩০ রানে দুই উইকেট হারায় দিল্লি। তবে ওপেনার ডেভিড ওয়ার্নার খেলেন ৪৯ রানের ইনিংস। এরপর রিষভ পান্ত ২৮ রান করে আউট হলে দলের হাল ধরেন ট্রিস্টান স্টাবস-অক্ষর প্যাটেল জুটি। স্টাবস ঝড়ে শেষ ওভারে দিল্লির সামনে ১৭ রানের সমীকরণ দাড়ায়। তবে আভেষ খানের দারুণ বোলিং নৈপূণ্যে মাত্র ৪ রান তুলতে পারে স্টাবস ও অক্ষর। এতে ১২ রানের জয় পায় রাজস্থান।

শেষ পর্যন্ত স্টাবস অপরাজিত থাকেন ২৩ বলে ৪৪ রানে। ম্যাচসেরার পুরস্কার হাতে ‍উঠেছে ৮৪ রান করা রিয়ান পরাগের হাতে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply