শাহিনের নাম করে মিথ্যা বিবৃতি দিয়েছে পিসিবি

|

ছবি: সংগৃহীত

বাবর আজমকে সাদা বলের অধিনায়ক করার বিষয়ে পিসিবির সঙ্গে কোনো কথাই হয়নি সদ্য বিদায়ী অধিনায়ক শাহিন আফ্রিদির। পিসিবি থেকে তার নাম করে যেই মন্তব্য প্রকাশ করা হয়েছে সেটি সম্পূর্ন মিথ্যা। এমনটাই দাবি করেছে সংবাদমাধ্যম ক্রিকইনফো। এদিকে জামাইকে অধিনায়কত্ব থেকে বাদ দেয়ায় হতাশ হয়েছেন শ্বশুর শহিদ আফ্রিদি।

শাহিন আফ্রিদিকে সরিয়ে টি-টোয়েন্টির নতুন অধিনায়ক করা হয়েছে বাবর আজমকে। আর তাকে সমর্থন জানিয়েছেন খোদ আফ্রিদি-ই। এমন দাবি করে বিবৃতি প্রকাশ করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিবৃতিতে শাহিনের বরাত দিয়ে লেখা হয়েছিল, দলের খেলোয়াড় হিসেবে আমাদের দায়িত্ব অধিনায়ককে সমর্থন করা। আমি বাবরের অধিনায়কত্বে খেলেছি এবং তাকে আমি সম্মান করি। আমি মাঠ ও মাঠের বাইরে তাকে সাহায্য করবো। আমরা সবাই এক। আমাদের সবার লক্ষ্য এক, পাকিস্তানকে বিশ্বের সেরা দল বানানো।

তবে এমন বিবৃতি নাকি দেননি আফ্রিদি। তার দাবি এসব কিছু বানোয়াট। মনগড়া সব কথা লিখেই পোস্ট করেছে পিসিবি। এমন খবরই দিচ্ছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো। জানা গেছে এই বিষয়ে মুখ খুলতে চেয়েছিলেন সদ্য বিদায়ী এই অধিনায়ক। তবে জরুরি ভিত্তিতে তার সঙ্গে কথা বলে পিসিবি। ফলে সেখানেই থামতে হয় আফ্রিদিকে। কিন্তু থেমে গেলেও দমে যাননি এই ফাস্ট বোলার। এই বিষয়ে পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভির সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তার।

ক্রিকইফোর খবর অনুযায়ী, আচমকা এমন সিদ্ধান্ত নেয়ায় পিসিবির উপর ক্ষুব্ধ হয়েছেন আফ্রিদি। বাবরকে পুনরায় অধিনায়ক করার বিষয়ে আফ্রিদির সঙ্গে কোনো মতামত বিনিময়ও করেনি দেশটির বোর্ড। তাই তো পিসিবির করা এমন মন্তব্যে বিস্মিত হয়েছেন আফ্রিদি।

এদিকে এমন খবর শুনে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি স্ট্যাটাস দেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও শাহিনের শশুর শহিদ আফ্রিদি। বাবর আজমকে আবারো অধিনায়ক করায় কিছুটা হতাশও হয়েছেন এই সাবেক। শহিদ আফ্রিদি বলেন, নির্বাচক কমিটিতে থাকা খুব অভিজ্ঞ ক্রিকেটারদের নেয়া সিদ্ধান্তে আমি অবাক হয়েছি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ মুহূর্তে এমন একটি পরিবর্তন কী দরকার ছিলো?

এর আগে খারাপ পারফরম্যান্সের কারণে বিশ্বকাপের পরেই তিন ফরম্যাট থেকে অধিনায়কত্ব ছাড়েন বাবর আজম। এরপরেই শান মাসুদকে টেস্ট এবং শাহিন আফ্রিদিকে দেয়া হয় টি-টোয়েন্টির দায়িত্ব। তার নেতৃত্বে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের ১টি মাত্র সিরিজ খেলেছিলো পাকিস্তান। যেখানে কিউইদের কাছে ৪-১ ব্যবধানে সিরিজ হেরেছিলো তারা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply