দলগত ব্যাটিংয়ে দিল্লির বিপক্ষে রানের পাহাড় কলকাতার

|

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের ১৬ তম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ২৭২ রান সংগ্রহ করেছে কলকাতা নাইট রাইডার্স। বুধবার (৩ এপ্রিল) বিশাখাপত্তনমের রাজশেখর রেড্ডি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে এ রান সংগ্রহ করে কলকাতা।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই মারমুখী ভঙ্গিমায় আবির্ভূত হন কলকাতার দুই ওপেনার ফিল সল্ট ও সুনিল নারিন। পঞ্চম ওভারের তৃতীয় বলে ব্যক্তিগত ১৮ ও দলীয় ৬০ রানে সাজঘরে ফেরেন সল্ট। অ্যানরিচ নর্টজের বলে ট্রিস্টান স্টাবসের তালুবন্দি হয়ে মাঠ ছাড়েন তিনি। এরপর রঘুবংশীকে নিয়ে ১০৪ রানের জুটি গড়েন নারিন। ৩৯ বলে ৮৫ রানের এক ঝড়ো ইনিংস খেলে আউট হন নারিন। তার ইনিংসে ছিল ৭টি করে চার ও ছয়ের একেকটা শট।

নারিন আউট হবার পর বেশিক্ষন ক্রিজে থাকতে পারেনি রঘুবংশীও। ৫৪ রান করে পরের ওভারেই নর্টজের বলে ইশান্ত শর্মার হাতে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন তিনি। এরপর আন্দ্রে রাসেলের সাথে ৫৬ রানের পার্টনারশিপ গড়েন অধিনায়ক শ্রেয়াস আইয়ার। খলিল আহমেদের বলে স্টাবসের তালুবন্দি হয়ে বিদায় নেন শ্রেয়াস। আউট হবার আগে করেন ১৮ রান। দলীয় রান তখন ২৩২।

এরপর দলের পক্ষে রিংকু সিং খেলেন ৮ বলে ২৬ রানের কার্যকরী এক ইনিংস। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটের বিনিময়ে ২৭২ রানের সংগ্রহ পায় কলকাতা।

দিল্লির পক্ষে ৫৯ রানের বিনিময়ে ৩ উইকেট তুলে নেন অ্যানরিচ নর্টজে। ২টি উয়কেট পান ইশান্ত শর্মা। ১টি করে উইকেট তুলে নেন মিচেল মার্শ ও খলিল আহমেদ।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply