লুটনকে উড়িয়ে দিয়ে শীর্ষে ম্যানসিটি

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) লুটন টাউনকে ৫-১ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। সিটিজেনদের হয়ে গোল করেন মাতেও কোভাসিচ, আর্লিং হাল্যান্ড, জেরেমি ডোকু ও ইস্কো ভার্দিওল। অন্য গোলটি আত্মঘাতী। ফলে, গোল উৎসব করেই লিগ টেবিলে শীর্ষে উঠলো পেপ গার্দিওলার দল।

শনিবার (১৩ এপ্রিল) নিজেদের ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে লুটন টাউনকে আতিথ্য দেয় ম্যানচেস্টার সিটি। ম্যাচের শুরু থেকেই আক্রমণের পসরা সাজিয়ে লুটনকে চেপে ধরে স্বাগতিকরা। ফলাফলই তাৎক্ষণিক পেয়ে যায় সিটিজেনরা। কেভিন ডে ব্রুইনার চমৎকার পাস ধরে গোলরক্ষককে একা পেয়ে যান হাল্যান্ড। সরাসরি গোলরক্ষক বরাবর শট নিয়ে হতাশ করেন তিনি। আলগা বল পেয়ে শট নেন ডোকু। সেটা একজনের গায়ে লাগলে ফের বল পেয়ে যান হাল্যান্ড। তার ভলি লক্ষ্যের ধারেকাছেও ছিল না; কিন্তু দাইকি হাশিওকার মুখে লেগে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ায়।

প্রথম গোল পাওয়ার পর আরও আক্রমণাত্মক খেলে হুলিয়ান আলভারেজরা। কিন্তু গোল করতে পারছিলেন না তারা। এতে অবশ্য কৃতিত্ব আছে লুটনের গোলকিপারেরও। প্রথমার্ধে বেশ কয়েকটি দারুন সেভ করেছেন তিনি। প্রথম ৪৫ মিনিটের অধিকাংশ সময় খেলা হয়েছে লুটনের অর্ধেই। ১-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় স্বাগতিকরা।৭৬ মিনিটে ব্যবধান বাড়ান হালান্ড।

দ্বিতীয়ার্ধেও একইরকম আক্রমণাত্মক ফুটবলে শুরু করে সিটি। কোভাচিচের চমৎকার গোলে ৬৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ইংলিশ চ্যাম্পিয়নরা। শর্ট কর্নারের পর ডি-বক্সে ক্রস করেন হুলিয়ান আলভারেজ। বল বাতাসে থাকা অবস্থাতেই সাইড ভলিতে জাল খুঁজে নেন কোভাচিচ। কিছুই করার ছিল না গোলরক্ষকের।

ম্যাচের ৭৬ মিনিটে ব্যবধান বাড়ান হাল্যান্ড। ডি-বক্সে ডোকুকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল সিটি। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি নরওয়েজীয়ান তারকা। আসরে এটি তার ২০তম গোল। ৩ গোল হজম করার পর লুটনের হয়ে ব্যবধান কমান রস বার্কলে। এডারসন নিজেদের ডি-বক্সের ঠিক বাইরে বল বাড়ান নুনেজকে। তাকে বেশ চাপে ফেলে বল কেড়ে নেন বার্কলে। দারুণ গতিতে ডি-বক্সে ঢুকে বুলেট গতির শটে খুঁজে নেন জাল।

তাতে শুধু হারের ব্যবধানই কমেছে। এর ছয় মিনিট পর সিনিজেনদের হয়ে গোল করেন ডোকু। বাঁ দিক থেকে কাট করে ভেতরে ঢোকার পথে এড়িয়ে যান ফ্রেদ ওনিদিনমার চ্যালেঞ্জ। পরে হাশিওকার দুই পায়ের মাঝ দিয়ে বল বের করে নিয়ে বাঁকানো শটে দূরের পোস্ট দিয়ে জালে পাঠান ডোকু। ম্যাচের যোগ করা সময়ের ৩ মিনিটে গোল করে লুটনের কফিনে শেষ পেরেকটুকু ঠুকেন ভার্দিওল। তাতেই ৫-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply