চেন্নাই দলে রোহিতকে দেখতে পাচ্ছি: ভন

|

ছবি: সংগৃহীত

আইপিএল ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক রোহিত শর্মা। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে পাঁচবারের চ্যাম্পিয়ন ট্রফি উঁচিয়ে ধরেছেন তিনি। অথচ চলতি আসরে তাকে বাদ দিয়ে হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। গুঞ্জন আছে, অধিনায়কত্ব হারানোর ক্ষোভে মুম্বাইকে বিদায় জানাবেন রোহিত। এই গুঞ্জনের মধ্যেই সাবেক ইংলিশ ক্রিকেটার মাইকেল ভন বললেন, রোহিতকে চেন্নাই সুপার কিংসে দেখছেন তিনি।

এক যুগেরও বেশি সময় ধরে মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে সম্পর্ক রোহিত শর্মার। ২০১১ সালে যোগ দেয়ার পর ২০১৪ সালে মুম্বাইয়ের অধিনায়ক হন তিনি। তার নেতৃত্বে চারবার শিরোপা জিতেছে দলটি। ভারতের জাতীয় দলের এ অধিনায়ক মুম্বাইয়ের হয়ে এখনও ভালো ফর্মে আছেন। কিন্তু এ মৌসুমে তাকে সরিয়ে পান্ডিয়াকে নেতৃত্ব দেয় টিম ম্যানেজমেন্ট। তাতে বোধহয় মনক্ষুন্নই হয়েছে রোহিতের। যে কারণে উঠেছে দলবদলের গুঞ্জন।

রোহিতকে নিয়ে দলবদলের গুঞ্জন ওঠার পর তার প্রতি আগ্রহ দেখিয়েছে আইপিএলের বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি। চেন্নাইয়ের পাশাপাশি তাকে চায় লখনৌ সুপার জায়ান্টসও। তবে ভনের মতে, চেন্নাইয়ে এসে মহেন্দ্র সিং ধোনির ভূমিকা পালন করবেন রোহিত। কারণ, এবারই আইপিএল থেকে অবসর নেবেন ধোনি। পরের আসর হয়তো গ্যালারিতে বসে দেখবেন ভারতের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক। যে কারণে, আগামী আসরে রোহিত যদি চেন্নাইয়ে যোগ দেন, তাহলে তিনিই অধিনায়ক হবেন।

বিয়ারবিসেপ নামের একটি পডকাস্টকে দেয়া সাক্ষাৎকারে মাইকেল ভন বলেন, সে (রোহিত) কি চেন্নাইয়ে যাবে? ধোনির স্থলাভিষিক্ত হয়ে? রুতুরাজ গায়কোয়াড় চলতি বছর এটি (অধিনায়কত্ব) করছেন। এবং এটি হতে শুধু পরের বছর রোহিতের জন্য জায়গাটা ধরে রাখা। আমি তাকে চেন্নাইয়ে দেখি।

এর আগে, রোহিতের দলবদলের গুঞ্জন নিয়ে সাবেক ক্রিকেটার আম্বাতি রাইডু বলেন, আসলে এটা দিন শেষে রোহিতের সিদ্ধান্ত। সে যেখানে যেতে চায়, সেখানে সে যেতে পারে। সব দলই তাকে অধিনায়ক হিসেবে চাইবে বলে আমি মনে করি। আমি নিশ্চিত সে এমন একটা ফ্র্যাঞ্চাইজিতে যাবে যেখানে তাকে তার প্রাপ্য সম্মান দেয়া হবে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply