নির্বাচন নিয়ে মামলার পক্ষে নন মিশা, উল্টো কিছু ঘটলে এ বিষয়ে ভাববেন

|

ছবি: সংগৃহীত।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে মামলার পক্ষে নন অভিনেতা ও এবারের নির্বাচনে সভাপতি প্রার্থী মিশা সওদাগর। বললেন, নির্বাচন নীতিগতভাবে সুষ্ঠু হলে মামলায় যাবো না। যদি একেবারেই উল্টো কিছু ঘটে, তাহলে মামলার বিষয়টি ভাববো।

শুক্রবার (১৯ এপ্রিল) শিল্পী সমিতির ২০২৪–২৬ মেয়াদী নির্বাচনের ভোটগ্রহণের ফাঁকে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। সকাল ৯টায় শুরু হওয়া এ ভোট বিকেল ৫টা পর্যন্ত চলার কথা রয়েছে।।

২১ পদের বিপরীতে এ নির্বাচনে ৬ জন স্বতন্ত্রসহ ২টি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। একটি প্যানেলের নেতৃত্বে মিশা-ডিপজল, অপরটির নেতৃত্বে মাহমুদ কলি-নিপুণ। এবারের নির্বাচনে মোট ভোটার ৫৭১ জন। এর মধ্যে নতুন ভোটার হয়েছেন ৫০ জন।

ভোটের প্রসঙ্গে মিশা সওদাগর, নির্বাচন হচ্ছে একটি খেলার মতো। এখানে যে জিতবে, তাকে মালা পড়িয়ে দিতে হবে। গতবারের মতো শিল্পীদের কাছ থেকে কোনো অশৈল্পিক উদাহরণ পাবেন না। এবারের নির্বাচনে পুনর্মিলনীর মতো একটি আমেজ থাকবে।

তিনি আরও বলেন, গত নির্বাচনে ভোটার ছাড়া কেউ-ই এফডিসিতে প্রবেশ করতে পারেননি। এবারও সেটাই হচ্ছিল। পরে এ বিষয়ে প্রশাসনের সাথে আমি এবং অপর প্যানেলের মাহমুদ কলি গিয়ে কথা বলেছি। যারা আমাদেরকে তারকা বানিয়েছে, তাদেরকে আমাদের প্রয়োজন।

নির্বাচনে ভোটার উপস্থিতি কম কি না এমন প্রশ্নে মিশা সওদাগর বলেন, তীব্র রোদের কারণে দুপুর পর্যন্ত অনেকেই আসেননি। রোদ কমে গেলে ভোটারদের ঢল নামবে।

জেষ্ঠ শিল্পীরা নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন কি না সাংবাদিকরা এমন প্রশ্ন করলে তিনি বলেন, জেষ্ঠ অনেক শিল্পী বর্তমানে দেশের বাহিরে রয়েছেন। এছাড়া বেশ কয়েকজন শিল্পী অসুস্থতার কারণে আসতে পারেননি। গত নির্বাচনে যাদের নিয়ে মাতামাতি হয়েছে, শৈল্পিক শিল্পী হিসেবে তাদের পরিচয় নেই এবং মানুষ তাদেরকে শুধুমাত্র পদের কারণে চেনে বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে, শিল্পী সমিতিতে জায়েদ-মিশা প্যানেল ক্ষমতায় থাকাকালে অনেকের সদস্যপদ বাতিল হয়েছিল। এরপর উচ্চ আদালতের নির্দেশে ১০৩ জন ভোটাধিকার ফিরে পান। নতুন ও ভোটাধিকার ফিরে পাওয়া ১৫৩ জন ভোটার এবার নির্বাচনে প্রভাব ফেলতে পারে বলে ধারণা করা হচ্ছে।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply