শিল্পী সমিতির ভোট: কড়াকড়িতে সন্তুষ্ট অনন্ত জলিল, অসন্তুষ্ট বর্ষা

|

ছবি: সংগৃহীত।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে কড়াকড়ির প্রশ্নে চিত্রনায়ক অনন্ত জলিল বলেছেন, আইন কঠোর থাকলে দেশের ডিসিপ্লিন ভালো থাকে, কাজেও ডিসিপ্লিন থাকে। বিষয়টি ভালো লেগেছে।

তবে এ প্রসঙ্গে বিপরীত মন্তব্য করেছেন তার স্ত্রী চিত্রনায়িকা বর্ষা। তিনি বললেন, বিষয়টি আমার ভালো লাগেনি। কারণ, এটি শিল্পীদের ভোট। আমরা এখানে মজা করবো। এখানে এতো বেশি কড়াকড়ি দরকার ছিল না। ব্যক্তিগত প্রহরীকেও ঢুকতে দেয়া হয়নি। এখানে ভোট দিতে এসেছি, অন্য কিছু তো হচ্ছে না। এতো নিরাপত্তার কী দরকার?

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ৯টার পর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪–২৬ মেয়াদী নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। বিকেল পাঁচটা পর্যন্ত ভোটগ্রহণ চলার কথা রয়েছে।

২১ পদের বিপরীতে এ নির্বাচনে ৬ জন স্বতন্ত্রসহ ২টি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। একটি প্যানেলের নেতৃত্বে মিশা-ডিপজল, অপরটির নেতৃত্বে মাহমুদ কলি-নিপুণ। এবারের নির্বাচনে মোট ভোটার ৫৭১ জন। এর মধ্যে নতুন ভোটার হয়েছেন ৫০ জন।

এর আগে, জায়েদ-মিশা প্যানেল ক্ষমতায় থাকাকালে অনেকের সদস্যপদ বাতিল হয়েছিল। এরপর উচ্চ আদালতের নির্দেশে ১০৩ জন ভোটাধিকার ফিরে পান। নতুন ও ভোটাধিকার ফিরে পাওয়া ১৫৩ জন ভোটার এবার নির্বাচনে প্রভাব ফেলতে পারে বলে ধারণা করা হচ্ছে।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply