ইরফান পাঠান বেছে নিলেন ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড

|

ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের যৌথ আয়োজনে জুনের শুরুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসরের হট ফেভারিট ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড নিয়ে বিভিন্ন আলোচনা শুরু হয়ে গেছে। ইতোমধ্যে কেমন স্কোয়াড হবে, এ ব্যাপারে অনেকেই মন্তব্য করছেন। যে তালিকায় আছে প্রাক্তন খেলোয়াড়দের নামও। বিশ্বকাপকে সামনে রেখে পছন্দের স্কোয়াড দিয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান। 

ইরফানের স্কোয়াডে রোহিত শর্মা ও ইয়াশাসভি জয়সওয়াল ওপেনার হিসেবে ভূমিকা রাখবেন। এছাড়াও ব্যাকআপ ওপেনার হিসেবে দলে রাখা হয়েছে শুভমান গিলকে। এছাড়া ভিরাট কোহলি রয়েছেন এই দলে, যিনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ওপেন করছেন। শুধু ওপেন করছেন এমন নয়, দারুণ পারফরম্যান্সে রাঙিয়ে নিয়েছেন এখন পর্যন্ত।

যথাযথভাবে এই ১৫ সদস্যের দলে আছেন সুরিয়া কুমার যাদব ও রিংকু সিং। দুজনেই মারকুটে ব্যাটিং করে থাকেন। এদিকে, বড় টুর্নামেন্টে অন্তত দুই জন উইকেটরক্ষক দলে রাখা হয়। ইরফান এখানে শুধু একজনকে নির্বাচন করেছেন, রিশাভ পান্ত। বড় দুর্ঘটনা থেকে ফিরে এসে দিল্লি ক্যাপিটালসের অধিনায়কের দায়িত্ব পালন করছেন পান্ত। এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে ৩৬.২৯ গড়ে ২৫৪ রান করেছেন তিনি। পান্তের ব্যাপারেই ভোট যে বেশি এই পজিশনে, তা খুব অনুমেয়। 

ইরফানের দলে অলরাউন্ডার হিসেবে আছেন; হার্দিক পান্ডিয়া, শিভাম দুবে, রবীন্দ্র জাদেজা। চলতি মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে দারুণ ফর্মে আছেন দুবে। লেগ স্পিনার রাখা হয়েছে দুই ক্রিকেটারকে; কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল। আইপিএলে দুইজনেই ভালো ছন্দে আছেন। এছাড়াও ৩ পেসার দেখা যায় ইরফানের স্কোয়াডে; জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আর্শদ্বীপ সিং। সিরাজ ও আর্শদ্বীপের ফর্ম নিয়ে অবশ্য চিন্তিত হওয়ার রয়েছে। 

ইরফান পাঠানের ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), ইয়াশাসভি জয়সওয়াল, ভিরাট কোহলি, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), সুরিয়া কুমার যাদব, রিংকু সিং, হার্দিক পান্ডিয়া, শিভাম দুবে, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আর্শদ্বীপ সিং, শুভমান গিল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply