১ রানের আক্ষেপ, ইতিহাস গড়া হলো না নেপালের

|

ভরপুর নাটকীয়তা শেষে তীরে এসে তরি ডুবল নেপালের। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র ১ রানে হেরে ইতিহাস গড়া হলো না দলটির। এরই সঙ্গে আসর থেকেও বিদায় নিশ্চিত হলো নেপালের। আর গ্রুপ পর্বের সব ম্যাচ জিতে সুপার এইটে খেলতে যাচ্ছে প্রোটিয়ারা।

শনিবার (১৫ জুন) ওয়েস্ট ইন্ডিজের সেন্ট ভিনসেন্টের কিংসটাউনে ‘ডি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় এই দু’দল। বাংলাদেশ সময় ভোরে খেলতে নামেন তারা। যেখানে প্রথমে ব্যাট করা এইডেন মার্করামরা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৫ রানের বেশি করতে পারেনি। জবাবে ৭ উইকেট হারিয়ে ১১৪ রানে শেষ হয় নেপালের ইনিংস।

১১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নেপাল শুরুটাও ভালো করে। উদ্বোধনী জুটিতে কুশল ভ্রুটেল ও আসিফ শেখ ৩৫ রান তোলেন। তবে অষ্টম ওভারে তাবরাইজ শামসি ভ্রুটেল (১৩) ও রোহিত পাউডেলকে (০) বোল্ড করে ব্রেকথ্রু এনে দেন। দারুণ খেলা আসিফকেও বোল্ড করেন শামসি। আসিফ ৪৯ বলে ৪টি চার ও একটি ছক্কায় ৪২ রান করেন।

মাঝে দলকে জয়ের খুব কাছে নিয়ে যান অনিল শাহ। তবে মার্করামের বলে আউট হওয়া এই ব্যাটার ২৪ বলে ৩টি চার ও একটি ছক্কায় ২৭ রান করেন। শেষ দিকে ম্যাচ নাটকীয়তায় মোড় নেয়। প্রোটিয়ারা ম্যাচে ফিরলেও গুলসান ঝা ও সোম্পাল কামির ব্যাটে জয়ের খুব কাছে ছিল নেপাল। শেষ বলে দলটির জয়ের জন্য ২ রান দরকার ছিল। তবে গুলসান রান আউট হলে স্বপ্ন ভাঙে নেপালের।

প্রোটিয়া স্পিনার শামসি ৪ ওভারে ১৯ রানে ৪টি উইকেট পান।

এর আগে, টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে কুশাল ভ্রুটেল ও দিপেন্দর সিং এইরের বোলিং তোপে দিশেহারা হয়ে পড়ে ইতিমধ্যে সুপার এইট নিশ্চিত করা দ. আফ্রিকা। সর্বোচ্চ ৪৯ বলে ৪৩ রানের ইনিংস খেলেন ওপেনার রেজা। এছাড়া ট্রিস্টান স্টাবস ১৮ বলে ২৭ রানে অপরাজিত থাকেন।

নেপাল বোলারদের মধ্যে ভ্রুটেল ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ৪টি উইকেট দখল করেন। ২১ রানের বিনিময়ে এইরে পান ৩টি উইকেট।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply